শনিবার ২৯ জানুয়ারি, ২০২২ | ১৫ মাঘ, ১৪২৮

নৌকার প্রার্থীকে হারিয়ে-

ফের শ্রীমঙ্গলের মেয়র মহসিন মিয়া

মৌলভীবাজার সংবাদদাতা : | সোমবার, ২৯ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

ফের শ্রীমঙ্গলের মেয়র মহসিন মিয়া

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচনে উপজেলা বিএনপির সাবেক সভাপতি মহসিন মিয়া মধু চেয়ারম্যান পদে ফের নির্বাচিত হয়েছেন। তিনি শ্রীমঙ্গল পৌরসভার বর্তমান মেয়র।
২৮ নভেম্বর রোববার অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সৈয়দ মনসুরুল হককে হারিয়ে মেয়র নির্বাচিত হন মহসিন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম-এর মাধ্যমে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়।
নির্বাচনে নৌকার প্রার্থী সৈয়দ মনসুরুল হককে ৫৫৯ ভোটে পরাজিত করেন মহসিন মিয়া মধু। নারিকেল মার্কা নিয়ে তিনি ভোট পেয়েছেন মোট ৫৯৮৯টি এবং নৌকার প্রার্থী পেয়েছেন ৫৪৩০টি।  এছাড়াও স্বতন্ত্র প্রার্থী শেখ আছাদ উদ্দিন আহমেদ মোবাইল ফোন নিয়ে পেয়েছেন ২২১ ভোট। বেসরকারিভাবে এই তথ্য নিশ্চিত করেছে রিটার্নিং অফিসারের কন্ট্রোল রুম।
শ্রীমঙ্গল পৌরসভায় এই প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মেয়র প্রার্থীরা ছিলেন বিএনপি নেতা ও বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী মহসিন মিয়া মধু, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সৈয়দ মনসুরুল হক এবং অপরজন স্বতন্ত্র প্রার্থী মো. আছাদ উদ্দিন আহমদ।
২০১১ সালে অনুষ্ঠিত হয়েছিল শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচন। এরপর মেয়াদ শেষ হলেও নানা আইনি জটিলতার কারণে নির্বাচন হয়নি। প্রায় ১১ বছর পর আবার সেখানে পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনে ১নং ওয়ার্ডে মো. আলকাছ মিয়া (উট পাখি), ২নং ওয়ার্ডে আব্দুল জব্বার আজাদ (পাঞ্জাবী), ৩নং ওয়ার্ডে মো. হানিফ চৌধুরী (উট পাখি), ৫নং ওয়ার্ডে মসুদুর রহমান মসুদ (উটপাখি), ৬নং ওয়ার্ডে  কাজী আব্দুল করিম (উট পাখি), ৭নং ওয়ার্ডে মীর এম এ সালাম (পাঞ্জাবী), ৮নং ওয়ার্ডে মো. মো. ছাদ উদ্দিন (পাঞ্জাবী) , ৯নং ওয়ার্ডে চয়ন কুমার রায় (উট পাখি) কাউন্সিলর পদে বিজয়ী হন। এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৪ নং ওয়ার্ড থেকে বিজয়ী হন মো. জাহাঙ্গির আলম সোহাগ।
সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে ১,২ ও ৩ নং তানিয়া আক্তার (আনারস) ওয়ার্ড থেকে, ৪,৫ও ৬ নং ওয়ার্ড থেকে রোকেয়া পারভিন (আনারস) , ৭,৮ও ৯ নং ওয়ার্ড থেকে শাহানা জামান (আনারস) বিজয়ী হয়েছেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৫:৫৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত