সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

প্রাণীসম্পদ গুরুত্বপুর্ণ ভুমিকা রেখেছে: প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ

কুষ্টিয়া জেলা প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | রবিবার, ০৬ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

প্রাণীসম্পদ গুরুত্বপুর্ণ ভুমিকা রেখেছে: প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ

কুষ্টিয়া: মৎস্য প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, মানুষের সভ্যতা বিকাশের শুভলগ্ন থেকে প্রাণীসম্পদ গুরুত্বপুর্ণ ভুমিকা রেখেছে। একসময় প্রতিটি বাড়ী গাভী গরু ছিলো। আর এখন প্রতিটি বাড়ীতেই গরু পালন করা হয়ে থাকে। শিক্ষিত যুবকরা এই গবাদীপশু পালন করে অর্থনৈতিকভাবে লাভবানের পাশাপাশি বেকারত্ব মোচনে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করছে। আমাদের দেশের খামারীরা আগের চেয়ে অনেক বেশি গরু-ছাগল পালন করছেন এবং তারা লাভবান হচ্ছেন।

(০৬ নভেম্ভর) রোববার সকালে কূষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গবাদীপশু ও হাঁসমুরগী খামারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


তিনি বলেন, বাংলাদেশ একসময় তলাবিহীন ঝুড়ি ছিলো। আর বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। বিশ্বের অনেক দেশ এখন বাংলাদেশকে অনুসরন করছে। দেশের অগ্রযাত্রায় জনগন তার মুল চালিকাশক্তি। আর তাই দেশকে এগিয়ে নিয়ে যেতে সকলকে একযোগে কাজ করতে সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

জেলা প্রশাসক মো, জহির রায়হানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রাণীসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক অজয় কুমার রায়, খুলনা বিভাগের উপপরিচালক ডাঃ নিজাম উদ্দিন, কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ আসাদুল হক।


জেলা প্রশাসন ও জেলা প্রাণী সম্পদ দপ্তর আয়োজিত সভায় কুষ্টিয়ার বিভিন্ন উপজেলার গবাদীপশু ও হাঁসমুরগী খামারীরা উপস্থিত ছিলেন।

সংবাদমেইল২৪.কম/এএমজে/এনএস


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:৪০ অপরাহ্ণ | রবিবার, ০৬ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত