বুধবার ৮ ডিসেম্বর, ২০২১ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৮

প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান ভূমিমন্ত্রীর

প্রবাস ডেস্ক : | মঙ্গলবার, ০৯ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান ভূমিমন্ত্রীর

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী প্রবাসী বাংলাদেশিদের দেশের দূত হিসেবে উল্লেখ করে তাঁদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান করার পাশাপশি বিদেশি সহকর্মী ও অংশীজনদেরও বাংলাদেশে বিনিয়োগে উৎসাহ দিতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন
৮ নভেম্বর যুক্তরাজ্যের ম্যানচেস্টার সেন্ট্রাল কনভেনশন কমপ্লেক্সে বাংলাদেশের পুঁজিবাজারের ওপর যুক্তরাজ্যে দ্বিতীয় বিনিয়োগ শীর্ষ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
বিদেশি ও অনাবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের ‘দ্য রাইজ অভ্ বেঙ্গল টাইগার: ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট পটেনশিয়ালস ইন বাংলাদেশ’ অর্থাৎ বাংলার বাঘের উদয় – বাংলাদেশে বাণিজ্য ও বিনয়োগের সম্ভাবনা’ শীর্ষক রোডশো-এ বাংলাদেশের পুঁজিবাজারের ওপর যুক্তরাজ্যে অনুষ্ঠিত দ্বিতীয় বিনিয়োগ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের পুঁজিবাজার উন্নয়নে প্রবাসী বাংলাদেশি ও বিদেশি, বিশেষত যুক্তরাজ্যের বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগ সম্ভাবনা উপস্থাপনার লক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই রোড শো আয়োজন করে। গত ৪ নভেম্বর লন্ডনে অনুষ্ঠিত রোডশো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-এর চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মোঃ ইউনুসুর রহমান এবং বেসরকারি খাতের নেতৃবৃন্দ শীর্ষক সম্মেলনে অংশ নেন।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম এবং পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।
সাইফুজ্জামান চৌধুরী পুঁজিবাজারকে অর্থনীতির ভিত্তি এবং প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগকে অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্যে গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন, বাংলাদেশ সরকার এই কারণে বিদেশি বিনিয়োগকারীদের অনেক ভালো প্রণোদনা দিচ্ছে।
বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অন্তর্ভুক্তিমূলক উল্লেখ করে বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেন, প্রতিটি নাগরিক যাতে অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল পায় সেদিকে প্রধানমন্ত্রী সবসময় লক্ষ্য রাখেন।

 


 

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:২৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত