সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট বক্তব্য ছাড়া আন্দোলন চলবে

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮ | প্রিন্ট  

প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট বক্তব্য ছাড়া আন্দোলন চলবে

সরকারের পক্ষ থেকে আশানুরূপ সাড়া পাওয়া যায়নি উল্লেখ করে নতুন কর্মসূচি ঘোষণা করেছে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১০ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের’ যুগ্ম আহ্বায়ক রাশেদ খান নতুন কর্মসূচি ঘোষণা করেন।


আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “বুধবার থেকে সারাদেশের সব বিশ্ববিদ্যালয় এবং কলেজে ক্লাস বর্জনের কর্মসূচি ঘোষণা করেন তিনি। একইসঙ্গে তিনি অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করেন।”

রাশেদ বলেন, “গতকাল যখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আমরা সচিবালয়ে বৈঠক করছিলাম তখন তাদের অনুরোধে ৭ মে পর্যন্ত আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত হয়। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী সংসদ অধিবেশনে দাঁড়িয়ে বলেছেন আন্দোলনকারীদের ৮০ শতাংশ ‘রাজাকারের বাচ্চা’। আমরা তার এই বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি। সরকারের একজন মন্ত্রী, সংসদের দাঁড়িয়ে কীভাবে এই ধরনের মন্তব্য করতে পারেন, প্রশ্ন রাখেন তিনি। আমরা আল্টিমেটাম দিয়েছিলাম, মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে তিনি ক্ষমা না চাইলে আমরা কর্মসূচি ঘোষণা করব। আমরা ঢাবি শিক্ষার্থীরা তাকে অবঞ্ছিত ঘোষণা করছি।”


সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাজেটের পরে কোটা সংস্কার করা হবে। তার এই দীর্ঘ মেয়াদী পরিকল্পনা শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করেছে। আজ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও রাস্তায় নেমে এসেছে এবং সবার ভেতরে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

রাশেদ বলেন, “বৈঠকের পর আন্দোলনকারীদের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়েছিল। আজ আমরা সবাই একত্রিত, শিক্ষার্থীরা সিদ্ধান্ত নিয়েছে আন্দোলন চলবে।”


সরকারের পক্ষ থেকে আমাদের আশ্বাস দেয়া হয়েছিল, “আলোচনার মধ্য দিয়ে সমস্যার সমাধান করা হবে। যাদের আটক করা হয়েছে- তাদের মুক্তি দেয়া হবে, যারা আহত হয়েছে- তাদের চিকিৎসার ব্যবস্থা করা হবে। অথচ আমরা আশানুরূপ সাড়া পাইনি। এসব বিষয়ে আমরা প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট বক্তব্য চাই। প্রধানমন্ত্রীর উদ্দেশে বলতে চাই, আপনার সন্তানদের বিপদের সম্মুখিন করবেন না। রাস্তায় ঠেলে দেবেন না।”

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত