রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

প্রধানমন্ত্রীর গুড লিষ্টে: মন্ত্রিসভায় সায়রা মহসীন এমপি!

শরীফ আহমেদ, নিউজ এডিটর। সংবাদমেইল২৪.কম | | মঙ্গলবার, ২০ ডিসেম্বর ২০১৬ | প্রিন্ট  

প্রধানমন্ত্রীর গুড লিষ্টে: মন্ত্রিসভায় সায়রা মহসীন এমপি!

আগামী বছরের ৫ জানুয়ারি সরকারের ৩ বছর পূর্তিতে মন্ত্রিসভায় রদবদল করা হচ্ছে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তর ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য কয়েকটি সূত্র।

আ.লীগের নির্ভরযোগ্য সুত্রে জানা যায়, ক্ষামতাসীন আ.লীগের ২০তম সম্মেলন শেষ হওয়ার পরই পরই বর্তমান মন্ত্রিসভা রদবদলের চিন্তাভাবনা শুরু হয়। মন্ত্রিসভায় নতুন করে যোগ দিতে পারেন ৫ জন। তাদের মধ্যে ৩ জন নারীকে প্রতিমন্ত্রী করা হতে পারে। তাদের মধ্যে মৌলভীবাজারের কৃতি সন্তান সাবেক সফল সমাজকল্যাণ মন্ত্রী প্রয়াত সৈয়দ মহসিন আলীর মৃত্যুর পর অনেক দিন শুন্য থাকা সেই শুন্য স্থানে মরহুম মহসিন আলীর স্ত্রী সায়রা মহসিন এমপিকে  অথবা সিলেটের কোন প্রবীণ আওয়ামী নেতাকে দেখা যেতে পারে।
‘নির্ভরযোগ্য সুত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর গুড লিষ্টে  সায়রা মহসিন এমপির নাম রয়েছে। তাই অনেকটা নিশ্চিত মন্ত্রিসভায় সায়রা মহসিনকে মূল্যায়ন করা হবে’।


এছাড়াও কয়েকজন মন্ত্রীর পদোন্নতি হতে পারে।এমনকি কয়েকজন হেভিওয়েট মন্ত্রী বাদ পড়তে পারেন। মন্ত্রিসভায় নতুন মুখের ব্যাপারে দলের প্রতি অনুগত এবং ক্লিন ইমেজের নেতাদেরই মূল্যায়ণ করা হবে।

‘ইতোমধ্যে মন্ত্রিসভায় নতুন মুখ হিসেবে কারা আসতে পারেন তাদের একটি প্রাথমিক তালিকাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেবিলে জমা দেওয়া হয়েছে বলে সংবাদমেইলকে নিশ্চিত করেছে আ.লীগের সংশ্লিষ্ট একটি সূত্র’।


এ দিকে সৈয়দা সায়রা মহসিনের কাছে জানতে চাইলে তিনি মোবাইলে ‘সংবাদমেইলকে’ বলেন, জননেত্রী আ.লীগ সভানেত্রী ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি মূল্যায়ন করেন সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে প্রস্তুত আছেন।

সংশ্লিষ্ট সূত্র মতে, কোনো কোনো মন্ত্রীর পারফরম্যান্সে তিনি বেশ কিছুটা অসন্তুষ্ট। আবার কারো পারফরম্যান্সে তিনি সন্তুষ্ট। পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর ব্যাপারে তিনি সন্তুষ্ট।এ দু’জনেই দেশের ভাবমূর্তি ও কূটনৈতিক তৎপরতায় বেশ সাফল্য দেখিয়েছেন। আবার কোনো কোনো মন্ত্রীর কার্যক্রমে দলের ভাবমূর্তি বেশ কিছুটা ক্ষুণ্ণ করেছে। এই সব বিবেচনায় কে বাদ পড়বেন আর থাকবেন তা প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করছে।


‘আ.লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে কয়েকটি মন্ত্রণালয় পরির্দশন করেছেন। এমনকি কোনো কোনো মন্ত্রণালয় একাধিকবার পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি বেশ কিছু নির্দেশনা দেন। সে সব নির্দেশনার বাস্তবায়ন কতটুকু হয়েছে তা তিনি পরখ করতে চান। এরই ভিত্তিতে মূল্যায়ন করা হচ্ছে মন্ত্রীদের পারফরম্যান্স’।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মন্ত্রিপরিষদ বিভাগ গত ২৪ নভেম্বর এক প্রজ্ঞাপনমূলে জাতীয় শিল্প উন্নয়ন পরিষদ  পূনঃগঠন করা হয়েছে। কমিটিতে সিলেট বিভাগ থেকে কমিটির একমাত্র সদস্য নির্বাচিত করা হয় মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীনকে। সভাপতি প্রধানমন্ত্রী, সহ-সভাপতি শিল্প মন্ত্রী, সদস্যঃ অর্থ মন্ত্রী, বাণিজ্য মন্ত্রী, কৃষি মন্ত্রী, বস্ত্র ও পাট মন্ত্রী, পরিবেশ ও বন মন্ত্রণালয় মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রণালয় মন্ত্রী,শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী।

সংবাদমেইল২৪.কম/শরীফ/এনএস

 

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:৪০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ ডিসেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত