রবিবার ৫ ডিসেম্বর, ২০২১ | ২০ অগ্রহায়ণ, ১৪২৮

প্রথমবার কাঁদলেন মিশেল ওবামা

আন্তর্জাতিক ডেক্স: সংবাদমেইল২৪.কম | শনিবার, ২১ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

প্রথমবার কাঁদলেন মিশেল ওবামা

শিকাগোতে ছিল মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বারাক ওবামার সর্বশেষ ভাষণ। সেই ভাষণে প্রেসিডেন্ট হিসেবে নিজের আবেগ সামলাতে না পেলে কান্না করেছিলেন তিনি। এর আগেও ওবামার কান্নারত ছবি দেখেছে বিশ্ববাসী। বেশ কয়েকটি ইস্যুতে তাকে চোখের জল মুছতেও দেখা গেছে। কিন্তু দেখা যায়নি ওবামা পত্মী ও ফার্স্টলেডি মিশেল ওবামার কোনো কান্নারত ছবি।

কিন্তু টানা আট বছর থাকার পর হোয়াইট ছেড়ে যাবার দিন হয়তো নিজের আবেগ সামলে রাখতে পারলেন না মিশেল ওবামা। কান্নারত একটি শিশুকে সান্ত্বনা দিতে গিয়ে নিজেও কাঁদলেন কিছুটা। ক্যাপিটল হিলে ডোনাল্ড ট্রাম্প শপথ গ্রহন করার পরই মূলত নতুন এক অধ্যায়ের সূচনা হলো ওবামা দম্পতির জীবনে।


হোয়াইট হাউস ছাড়ার এক ঘণ্টা পরেই নিজের টুইটার অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেন তিনি। সেই ছবিতে দেখা যায়, একটি ছোটো মেয়ে তাকে জড়িয়ে কাঁদছে এবং সেই মেয়েটিকে সান্ত্বনা দিচ্ছেন মিশেল ওবামা। যদিও ছবিটি কোথায় তোলা হয়েছে বা ছবির মেয়েটি কে তার কিছুই জানাননি তিনি। তবে ধারনা করা হচ্ছে, হোয়াইট হাউসেই কর্মরত কোনো পরিবারের ছোটো মেয়েটিকে বিদায়কালে জড়িয়ে ধরেছিলেন তিনি।

ছবিতে অন্য কোনো বর্ণনা না থাকলেও মিশেল ওবামা লিখেছেন, আট বছর অসাধারণ সময় কাটানো পর একটু বিরতি নিচ্ছি। কিন্তু ফিরে আসবো আপনাদের মাঝে সেই সব কাজ করার জন্য, যার কথা দীর্ঘদিন ধরে বলে আসছি।


উল্লেখ্য, ১৯৯২ সালে বারাক ওবামার সঙ্গে বিয়ে হয় মিশেল ওবামার। ব্যক্তিজীবনে তিনি ফার্স্টলেডি ছাড়াও একজন সফল আইনজীবি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ২০০৯ সালের ২০ জানুয়ারি ফার্স্টলেডি হিসেবে তিনি প্রথম প্রবেশ করেন হোয়াইট হাউসে। যুক্তরাষ্ট্রের ইতিহাসে ওবামা পরিবারই প্রথম কৃষ্ণাঙ্গ যারা হোয়াইট হাউসে প্রবেশ করেছেন প্রেসিডেন্ট হিসেবে।

সংবাদমেইল২৪.কম/ইএ/এনএস


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:০৪ অপরাহ্ণ | শনিবার, ২১ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত