প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিরাই যুবলীগের ব্যাপক কর্মসূচি গ্রহণ

দিরাই প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | ১০ নভেম্বর ২০২০ | ৬:১৪ অপরাহ্ণ
অ+ অ-

আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে দিরাই যুবলীগ।

প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের লক্ষ্যে মঙ্গলবার দুপুরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্য রয়েছে আগামী কাল বুধবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বিকাল ৩ টা দলীয় কার্যালয়ে কেক কাটা, বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভা, সন্ধ্যায় বৃক্ষ রোপন ও মাস্ক বিতরণ।



প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা শাহ আলম সরদার, রুবেল সরদার, এহসান মিয়া, নুরুজ্জামান, ইকবাল সরদার, শাহীন মিয়া, রায়হান মিয়া, হাসান চৌধুরী, সুমন শহীদ, আজহারুল ইসলাম আজহার, এহিয়া সরদার সহ উপজেলার ও পৌর যুবলীগের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, আওয়ামী যুবলীগ ১৯৭২ সালের ১১ই নভেম্বর প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এদেশের যুব আন্দোলনের পথিকৃৎ শহীদ শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূলমন্ত্র গণতন্ত্র, শোষনমুক্ত সমাজ অর্থাৎ সামাজিক ন্যায়বিচার, জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতা অর্থাৎ সকল ধর্মের মানুষের স্ব স্ব ধর্ম স্বাধীনভাবে পালনের অধিকার তথা জাতীয় চার মুলনীতিকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণ, দারিদ্র দূরীকরণ, দারিদ্র বিমোচন, শিক্ষা সম্প্রসারন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদান, অসাম্প্রদায়ীক বাংলাদেশ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং যুবসমাজের ন্যায্য অধিকারসমুহ প্রতিষ্ঠার লক্ষ্যে যুবলীগের প্রতিষ্ঠা।

Comments

comments

পড়া হয়েছে 76 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x