বুধবার ১ ডিসেম্বর, ২০২১ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৮

পিপিপির ভিত্তিতে বড় অঙ্কের বিনিয়োগ করতে চায় সৌদি আরব

অনলাইন ডেস্ক: | শনিবার, ৩০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

পিপিপির ভিত্তিতে বড় অঙ্কের বিনিয়োগ করতে চায় সৌদি আরব

সরকারী-বেসরকারি অংশীদারত্ব বা পিপিপির ভিত্তিতে বাংলাদেশে বড় অঙ্কের বিনিয়োগ করতে চায় সৌদি আরব। বাংলাদেশের অবকাঠামো, চিকিৎসা, পর্যটনসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে দেশটি।

গত ২৮ অক্টোবর বৃহস্পতিবার সৌদি আরবের রিয়াদে দুই দেশের মধ্যে এ সংক্রান্ত সমঝোতা স্মারক সই হয়েছে। রিয়াদের বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সমঝোতা স্মারক সই হয়। সৌদি আরবের পক্ষে দেশটির বিনিয়োগবিষয়ক মন্ত্রী খালিদ আল ফালিহ এবং বাংলাদেশের পক্ষে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান সমঝোতা স্মারকে সই করেন। এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।


চুক্তি সই অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেন, সমঝোতা স্মারক সইয়ের মাধ্যমে বাংলাদেশের অবকাঠামো, চিকিৎসা, পর্যটনসহ বিভিন্ন খাতে সৌদি বিনিয়োগ বৃদ্ধি পাবে। বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ আছে উল্লেখ করে তিনি সৌদি আরবের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান। সালমান এফ রহমান বাংলাদেশকে বিদেশী বিনিয়োগের মডেল উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্ব ও যুগোপযোগী চিন্তাধারায় বাংলাদেশে বিদেশী বিনিয়োগ আকর্ষণে বিভিন্ন সংস্কার কার্যক্রম গ্রহণ করা হয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশ এখন বিদেশী বিনিয়োগের আদর্শ স্থান। বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি কোম্পানি অগ্রাধিকারমূলক সহায়তা চাইলে সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন সালমান এফ রহমান।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ২:৩০ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত