রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

পারলেন না সাকিব ‘প্লেয়ার অব দ্য মান্থ’ আসিফ

স্পোর্টস ডেস্ক : | মঙ্গলবার, ০৯ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

পারলেন না সাকিব ‘প্লেয়ার অব দ্য মান্থ’ আসিফ

টানা দ্বিতীয়বার আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ হতে পারলেন না বাংলাদেশে অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে এবং নামিবিয়ার ডেভিড ভিসেকে টপকে অক্টোবরের সেরা খেলোয়াড় হলেন পাকিস্তানের মারকুটে ব্যাটার আসিফ আলি।

মঙ্গলবার (৯ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। গত মাসের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে তাকে নির্বাচিত করা হয়েছে।


গত জুলাইয়ে প্রথমবার ‘প্লেয়ার অব দ্য মান্থ’ জেতেন সাকিব। কিন্তু এবার আর সেই পুরস্কার জিততে পারলেন না তিনি। তাকে পেছনে ফেলে জিতলেন আসিফ।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে গত মাসে তিন ম্যাচের মধ্যে দুই ইনিংসে ব্যাট হাতে ঝড় তোলেন পাকিস্তানের আসিফ। নিউজিল্যান্ডের বিপক্ষে ১২ বলে অপরাজিত ২৭ এবং আফগানিস্তানের বিপক্ষে ৭ বলে অপরাজিত ২৫ রান করেন তিনি। আফগানদের বিপক্ষে ১৯তম ওভারে ৪ ছক্কায় ম্যাচ শেষ করে চমক দেখান এ ডানহাতি ব্যাটার। এ দুই বিধ্বংসী ইনিংসের সুবাদেই অক্টোবরের সেরা ক্রিকেটার হয়েছেন আসিফ। ৩ ম্যাচ ব্যাট হাতে ২৭৩ দশমিক ৬৮ স্ট্রাইক রেটে ৫২ রান করেন তিনি।


গত মাসে ব্যাটে-বল হাতে দারুণ ফর্মে ছিলেন সাকিব। বিশ্বকাপের বাছাইপর্বে ৩টি এবং সুপার টুয়েলভে ৩ ম্যাচ খেলেন তিনি। ৬ ম্যাচে ২১ দশমিক ৮৩ গড়ে ১৩১ রান করেন দেশসেরা ক্রিকেটার। ১১ দশমিক ১৮ গড়ে ১১ উইকেট শিকার করেন তিনি। তবে ইনজুরিতে পড়ে সুপার টুয়েলভের শেষ ২ ম্যাচে খেলতে পারেননি সাকিব।

এ পুরস্কারের দৌড়ে মনোনয়ন পান নামিবিয়ার দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় ভিসে। বিশ্বকাপের বাছাইপর্বে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডের বিপক্ষে যথাক্রমে অপরাজিত ৬৬ এবং ২৮ রান করেন তিনি।


চলতি বছর থেকে প্রত্যেক মাসের সেরা খেলোয়াড় নিবার্চন করছে আইসিসি। তাদের ভোটিং প্যানেলের সদস্যদের সঙ্গে সমর্থকদের ভোটের পর বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত