সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

পাপুয়া নিউগিনিকে পাত্তাই দিলো না ওমান

স্পোর্টস ডেস্ক | রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

পাপুয়া নিউগিনিকে পাত্তাই দিলো না ওমান

বাছাই পর্ব দিয়ে আজ থেকে শুরু হল টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। মাসকটের আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে এবারের আসরের উদ্বোধনী ম্যাচে মাঠে নামে স্বাগতিক ওমান এবং পাপুয়া নিউগিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দুটি দলই নতুন। কারোরই বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই। বড় দলের বিপক্ষে তো নেইই। এমন দুই দলের খেলায় আজ বিশাল জয় পেল ওমান। টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিকরা আজ ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে পাপুয়া নিউগিনিকে। পাপুয়া নিউগিনির দেওয়া ১৩০ রানের টার্গেটে পৌঁছতে তাদের লেগেছে মাত্র ১৩.৪ ওভার। আজকের এই বিশাল জয়ে বাংলাদেশকেও একটা বার্তা দিয়ে রাখল ওমান। ১৯ অক্টোবর এই ওমানের বিপক্ষেই খেলতে হবে টাইগারদের।

বিশ্বকাপের মতো বড় আসরে প্রথমবার সুযোগ পেয়ে ৯ উইকেটে ১২৯ রান করতে সক্ষম হয় পিএনজি। জবাবে ১০ উইকেট হাতে রেখে ১৩.৪ ওভারেই ম্যাচ জিতে নেয় ওমান। দলের জয়ে ৪২ বলে সাত চার ও ৪টি ছক্কায় অপরাজিত ৭৩ রান করেন জতিন্দর সিং। ৪৩ বল খেলে ৫টি চার ও এক ছক্কায় ৫০ রান করেন আরেক ওপেনার আকিব ইলিয়াস।

এর আগে টস জিতে পাপুয়া ইউগিনিকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ওমান অধিনায়ক জিসান মাকসুদ। ব্যাট করতে এসে স্কোরবোর্ডে কোন রান না তুলতেই দুই ওপেনারকে হারায় পাপুয়া। এরপর দলের হাল ধরেন অধিনায়ক আসাদ ভালা ও চার্লস আমিনি। দুজনের জুটিতে আসে ৮১ রান। আমিনির বিদায়ে ভাঙে এই জুটি। ২৬ বলে ৩৭ রান তুলেন তিনি। এরপর সেস বাউকে নিয়ে দলীয় স্কোর ১০০ পার করে আসাদ।

ব্যক্তিগত ৫৬ রানে আসাদ বিদায় নিলে পাপুয়ার রানের চাকা সেখানেই থমকে যায়। এরপর শুরু হয় পাপুয়া নিউগিনির ব্যাটিং ধস। ১০২ রানে চার উইকেট থেকে ১১৮ রান করতেই আরো ৫টি উইকেট হারায় তারা।  ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে পাপুয়া নিউগিনির সংগ্রহ ১২৯ রান।

দিনের আরেক ম্যাচে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিত্বকারী বাংলাদেশ দল। বিশ্বকাপের প্রথমপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা। বাংলাদেশ সময় রাত ৮টায় লড়বে বাংলাদেশ ও স্কটল্যান্ড। ওমানের মাসকাটের আল-আমেরাত স্টেডিয়ামে পাপুয়া নিউগিনি ও ওমানের বিপক্ষে ম্যাচের আগে হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। সম্পূর্ণ মেয়েদের গড়া এক ব্যান্ড দলের পারফরম্যান্স ছিল এ অনুষ্ঠানের মূল অংশ।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:২৬ অপরাহ্ণ | রবিবার, ১৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত