মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

পাকিস্তানের বিপক্ষে বাদ পড়লেন মুশফিক-সৌম্য-লিটন: দলে ৬ নতুন মুখ !

স্পোর্টস ডেস্ক : | বুধবার, ১৭ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

পাকিস্তানের বিপক্ষে বাদ পড়লেন মুশফিক-সৌম্য-লিটন: দলে ৬ নতুন মুখ !

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর পাকিস্তান সিরিজে বড় পরিবর্তন তাই অনুমিতভাবেই এসেছে। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ উপলক্ষে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার ঘোষিত ১৬ সদস্যের এই দলে নেই সর্বশেষ টুর্নামেন্ট খেলা মুশফিকুর রহিম, লিটন দাস এবং সৌম্য সরকারের নাম। তবে অধিনায়ক হিসেবে দায়িত্বে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সিনিয়রদের মাঝে আর কেউ নেই। তামিম ইকবাল ইনজুরিতে আক্রান্ত। সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনও ইনজুরির কারণে এই সিরিজে খেলবেন না। সব মিলিয়ে বড় পরিবর্তনের ঢেউ লাগল টি-টোয়েন্টি দলে।


এর আগেই বাংলাদেশ সিরিজের জন্য বেশ শক্তিশালী দল ঘোষণা করেছিল পাকিস্তান। মিরপুরে সফরকারীদের প্রস্তুতিও চলছে বেশ জোরেশোরে। সে তুলনায় নবীনদের আধিপত্য বাংলাদেশ স্কোয়াডে।

প্রথমবারের মতো ডাক পেয়েছেন সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শহিদুল ইসলাম এবং আকবর আলী। সাইফ হাসান এর আগে ওয়ানডে এবং টেস্ট দলে থাকলেও টি-টোয়েন্টিতে এবারই প্রথম। ইয়াসির আলি রাব্বি বেশ কয়েকবার জাতীয় দলে ডাক পেয়েছিলেন। কিন্তু অভিষেক হয়নি এখনও।


দলে ফিরেছেন আমিনুল ইসলাম। যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীকে রাখা হয়েছে বিকল্প উইকেটরক্ষক হিসেবে। ইনজুরি কাটিয়ে ফিরেছেন শামীম হোসেন।

আগামী ১৯ নভেম্বর শুরু হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ২৬ নভেম্বর শুরু হবে দুই দলের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজটি।


১৬ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড

বাংলাদেশ দল : মাহামুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), শেখ মেহেদি, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, শহিদুল ইসলাম, আকবর আলী।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:২২ পূর্বাহ্ণ | বুধবার, ১৭ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত