সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

পর্যটন খাতে নতুনত্ব আনতে চাচ্ছে সৌদি আরব

অনলাইন ডেস্ক : | শুক্রবার, ২২ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

পর্যটন খাতে নতুনত্ব আনতে চাচ্ছে সৌদি আরব

বিশ্বের বিভিন্ন দেশের পর্যটকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত করতে পর্যটন খাতে নতুনত্ব আনতে চাচ্ছে সৌদি আরব।  এজন্য ২০২১ থেকে ২০২৫ সাল মেয়াদি কিছু পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো গভীর সমুদ্রে পর্যটনকেন্দ্র গড়ে তোলা।

মূলত গভীর সমুদ্রের তেল-গ্যাসক্ষেত্রগুলো থেকে অনুপ্রাণিত হয়েই এ পরিকল্পনা নেওয়া হয়েছে। সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড (পিআইএফ) ঘোষিত নতুন এ প্রকল্পের নাম দেওয়া হয়েছে দ্য রিগ। যেটির আয়তন হবে দেড় লাখ বর্গমিটারের বেশি। এতে থাকবে তিনটি বিলাসবহুল হোটেল, বিশ্বমানের রেস্তোরাঁ ও বিভিন্ন ধরনের রোমাঞ্চকর কার্যক্রমের আয়োজন।

তবে এ প্রকল্পে কী পরিমাণ অর্থ বিনিয়োগ করা হবে সে সম্পর্কে এখনো কিছু স্পষ্ট করা হয়নি। দ্য রিগের প্রচারে যে ভিডিও তৈরি করা হয়েছে সেখানে দেখা গেছে, এতে থাকবে রোলার কোস্টার, ওয়াটার স্লাইট, ডাইভিংসহ নানা আয়োজন। পিআইএফের পক্ষ থেকে এ ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে।


এক বিবৃতিতে পিআইএফ জানিয়েছে, প্রকল্পটি হবে পর্যটকদের জন্য অনন্য আকর্ষণ। আশা করা হচ্ছে, বিশ্বের বিভিন্ন দেশের পর্যটকদের এটি আকৃষ্ট করতে সক্ষম হবে। বিশেষ করে এ অঞ্চলের দেশগুলোর মানুষের ভ্রমণের কেন্দ্র হতে চায় সৌদি আরব। সৌদি আরবের পর্যটন ও বিনোদন খাতের জন্য পিআইএফের নেয়া ২০২১-২৫ কৌশলের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ এ প্রকল্পের মাধ্যমে দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখা সম্ভব হবে। এর মাধ্যমে সৌদি ভিশন-২০৩০ অর্জন হবে বলেও প্রত্যাশা করা হচ্ছে। সূত্র : অ্যারাবিয়ান বিজনেস, গাল্ফ বিজনেস, সিএনএন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৬:৪৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত