সোমবার ৪ জুলাই, ২০২২ | ২০ আষাঢ়, ১৪২৯

পরাজয়ের অপেক্ষা করছে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার, সংবাদমেইল২৪ডটকমঃ | সোমবার, ২৩ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

পরাজয়ের অপেক্ষা করছে বাংলাদেশ

ঢাকা: ৮ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে পরাজয়ের জন্য অপেক্ষা করছে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬৫ রানের বোঝা নিয়ে ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে ১০০ রান তুলতে না তুলতেই ছয় উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা।

আবারো বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন তামিম ইকবাল (৮), দারুণ শুরুর পর হতাশাজনকভাবে আউট হয়েছেন আরেক ওপেনার সৌম্য সরকার (৩৬)। অন্যদিকে সাকিব আল হাসানের (৮) আউটটি স্রেফ আত্মহত্যা। টিম সাউদির টেস্ট ক্যারিয়ারের ২০০তম শিকারে পরিণত হন দেশসেরা ক্রিকেটার। সেখান থেকেই মড়কের শুরু হয়।


এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ ২৩ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ৭৩ রান সংগ্রহ করেছে। এক প্রান্তে ব্যাট করছেন নাজমুল হোসেন শান্ত (১০) ও অন্য প্রান্তে মেহেদি হাসান মিরাজ (০)। ৪ উইকেট হাতে রেখে বাংলাদেশ এখন পর্যন্ত ৩৫ রানের লিড পেয়েছে।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ষষ্ঠ ওভারের চতুর্থ বলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১৭ রানের মাথায় ১৯ বলে ৮ রান করে টিম সাউদির বলে ক্যাচ আউট হন তামিম। দ্বিতীয় উইকেট জুটিতে সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ রিয়াদ ৪১ রান করে বিচ্ছিন্ন হন। সৌম্য ৬৪ বলে ৩৬ রান করে গালিতে জিত রাভালের হাতে ধরা পড়েন। কলিন ডি গ্রান্ডহোমের বলে শট খেলতে গিয়ে আউট হন এই বাঁহাতি। ১৯ দশমিক ৪ ওভারে দলীয় ৫৮ রানে সাজঘরে ফেরেন বিস্ফোরক ওপেনার।


এরপর মাঠে নামেন সাকিব। জোড়াতালি দেওয়া দল হওয়ায় তার দিকে তাকিয়ে ছিল গোটা দেশ। কিন্তু নিজের প্রথম দুই বলে দুবার লাইফ পেয়েও ইনিংস বড় করতে পারেননি এই বাঁহাতি। ২২ দশমিক ৩ ওভারে দলীয় ৭৩ রানের মাথায় মাত্র ৮ রান করে স্লিপে ক্যাচ আউট হন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। আরেক সিনিয়র ক্রিকেটার মাহমুদুল্লাহ চেষ্টার খামতি রাখেননি। কিন্তু ইনসাইটএডজে কপাল পোড়ে তার। ৩২ দশমিক ৩ ওভারে দলীয় ৯২ রানে আউট হন এই ডানহাতি (৩৮)। পরের গল্প শুধুই হতাশার। ৩৭তম ওভারে দুই বলের ব্যবধানে আউট হন সাব্বির রহমান (০) ও নুরুল হাসান সোহান (০)।

নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন নেইল ওয়াগনার, দুটি সাউদি।


এর আগে ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে নিজেদের প্রথম ইনিংসে ৬৫ রানের লিড নেয় নিউজিল্যান্ড। বাংলাদেশের সংগ্রহ করা ২৮৯ রানের জবাবে ৩৫৪ রান করে থামে স্বাগতিকরা। ৯২ দশমিক ৪ ওভার ব্যাট করে তারা।

টেস্টের দ্বিতীয় দিনের সংগ্রহ করা ৭ উইকেটে ২৬০ রান নিয়ে ব্যাটিং করতে নেমেছিল ব্লাক ক্যাপসরা। উইকেটে ছিলেন হেনরি নিকোলস ৫৬ ও টিম সাউদি ৪। এই দুজনের মধ্যে সাউদি সোমবার দিনের শুরুতেই ফিরে যান। তবে ৯৮ রান করে থামেন নিকোলস। দলের হয়ে সর্বোচ্চ রান তারই। এছাড়া নিউজিল্যান্ডের হয়ে ৭৭ রান করেন রস টেলর, ৬৮ রান আসে টম লাথামের ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে চারটি উইকেট নেন সাকিব আল হাসান। দুটি করে উইকেট মেহেদি হাসান মিরাজ ও কামরুল ইসলাম রাব্বির।

এর আগে বাংলাদেশ প্রথম ইনিংসে ব্যাট করে সৌম্য সরকারের ৮৬ ও সাকিব আল হাসানের ৫৯ রানে ভর করে ২৮৯ রান করে থেমেছিল। কিউইদের হয়ে টিম সাউদি পাঁচটি ও ট্রেন্ট বোল্ট চারটি উইকেট নিয়েছিলেন।

সংবাদেমইল২৪.কম/জেএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:৩৯ পূর্বাহ্ণ | সোমবার, ২৩ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত