বুধবার ৮ ডিসেম্বর, ২০২১ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৮

মক্কায় প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ রাজুর সাথে প্রবাসী আ’লীগের মতবিনিময়

সেলিম আহমেদ, সৌদি আরব থেকে: | বুধবার, ১৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

মক্কায় প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ রাজুর সাথে প্রবাসী আ’লীগের মতবিনিময়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগে একটি বাড়ি একটি খামার (বর্তমানে আমার বাড়ি আমার খামার), আশ্রয়ণ, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষা বাস্তবায়নের মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান ও আয় বৃদ্ধির এই কার্যক্রমগুলো আজ বাস্তবায়ন হয়েছে ।

পবিত্র মক্কায় প্রবাসী আওয়ামী লীগের মতবিনিময়কালে রধানমন্ত্রীর প্রটোকল অফিসার -২ আবু জাফর রাজু এসব কথা বলেন ।


তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়ন করছে সরকার। এর মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে জ্ঞানভিত্তিক সমাজ ও উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে চলছে বাংলাদেশ। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রার (এমডিজি) সাফল্যের পর ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নের পথে অগ্রসর হচ্ছে দেশ। ২০০৯ সালে সরকার গঠনের পর দেশের সব মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার জন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও সামাজিক নিরাপত্তার বিষয়ে অগ্রাধিকার প্রদান করেন। একই সঙ্গে জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছানো, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো, পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০টি বিশেষ উদ্যোগ হাতে নেন।

জনাব রাজু বলেন, বর্তমান সরকার প্রবাসী বান্ধব সরকার, প্রবাসীদের বিভিন্ন ভাবে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে, কর্মসংস্থান ব্যাংক, পল্লী সংস্থান ব্যাংক এবং এসএমই ফাউন্ডেশন ঋণ দেওয়ার জন্য ব্যবস্তা করেছে , যাতে তারা তাদের নিজস্ব ব্যবসা শুরু করতে পারে । যারা প্রবাস থেকে নিজ দেশে ফিরে এসেছেন বর্তমান সরকার বিশেষ মনোযোগ দিচ্ছে যাতে হতাশ না হয়ে প্রবাসীরা নিজ দেশে পুরো শক্তি নিয়ে কাজ শুরু করতে পারেন।


আবু জাফর রাজু পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে গত ১০ অক্টোবর মক্কায় আসেন। রাতে স্ত্রীসহ তিনি পবিত্র ওমরা পালন করেন । গত ১১ অক্টোবর বিকেলে মক্কার স্থানীয় একটি হোটেলে মক্কা প্রাবসী আওয়ামী লীগ আয়োজিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সাংবাদিক সেলিম আহমেদের পরিচালনায় সভায় গফরগাঁও আওয়ামী লীগের সদস্য ও ময়মনসিংহ বিভাগের প্রাবসী আওয়ামী লীগের সভাপতি মোঃ নবীন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার আবু জাফর রাজু । এতে বক্তব্য রাখেন যুবলীগ নেতা সফিকুল ইসলাম, সাঈদ ইসলাম, মাসুদ রানা প্রমুখ। সভায় মক্কা যুবলীগ, সেচ্ছা সেবক লীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনে এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১২:৫৫ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত