মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

পদত্যাগ করেছে কুয়েত সরকার

বহির্বিশ্ব সংবাদ : | সোমবার, ০৮ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

পদত্যাগ করেছে কুয়েত সরকার

আইনপ্রণেতাদের সঙ্গে বিরোধের জেরে পদত্যাগ করেছে কুয়েতের সরকার। সোমবার দেশটির আমির শেখ নওয়াফ আল-আহমাদ আল-সাবাহ কাছে পদত্যাগপত্র জমা দেন প্রধানমন্ত্রী।

সংসদে বিরোধীদের সঙ্গে বিরোধের জেরে চলতি বছরে দেশটির প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল-খালিদ আল-সাবাহ নেতৃত্বাধীন সরকার দ্বিতীয়বারের মতো পদত্যাগ করল। এই পদত্যাগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দেশটির আমির শেখ নওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ।


ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, করোনা মহামারি, দুর্নীতি মোকাবিলাসহ বিভিন্ন বিষয়ে প্রধানমন্ত্রীকে জবাবদিহিতার জন্য চাপ দেন বিরোধীদলীয় আইনপ্রণেতারা। ফলে সরকারের সঙ্গে বিরোধীদের এই বিরোধে সংসদে আইন প্রণয়নের কাজ থমকে যায়। এছাড়া গত বছর করোনাভাইরাস মহামারি এবং তেলের দাম পড়ে যাওয়ায় দেশটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হলেও অর্থনীতির চাকা সচল করার লক্ষ্যে সংসদে বাজেট পাসেও বাধার সম্মুখীন হয় সরকার।

উল্লেখ্য, কুয়েতের আইনপ্রণেতা ও ক্ষমতাসীন পরিবারের মধ্যে এক দশকেরও বেশি সময় ধরে চলা দ্বন্দ্বের কারণে দেশটিতে এর আগেও কয়েকবার রাজনৈতিক অস্থিরতা দেখা দিয়েছিল। এর জেরে বেশ কয়েক বার পার্লামেন্ট ও মন্ত্রিপরিষদের পদত্যাগের ঘটনা ঘটেছে।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১০:৩৭ অপরাহ্ণ | সোমবার, ০৮ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত