রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

নেতানিয়াহুকে হোয়াইট হাউসে বেড়ানোর আমন্ত্রণ ট্রাম্পের

আন্তর্জাতিক ডেক্স: সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট  

নেতানিয়াহুকে হোয়াইট হাউসে বেড়ানোর আমন্ত্রণ ট্রাম্পের

প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় বসার পরই গত রোববার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ফোন করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। ফোনালাপে ট্রাম্প আগামী ফেব্রুয়ারি মাসে নেতানিয়াহুকে হোয়াইট হাউসে ঘুরে যাবার আমন্ত্রণ জানিয়েছেন বলে হোয়াইট হাউসের বরাত দিয়ে জানিয়েছে জেরুজালেম পোস্ট।

এই দুই নেতা তাদের ত্রিশ মিনিটের ফোনালাপে ইরানের সঙ্গে পরমাণু চুক্তি ও ফিলিস্তিন প্রসঙ্গ নিয়ে আলোচনা করেন বলেও জানা যায়।


চলতি সপ্তাহের শুরুর দিকেই অবশ্য ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেছিলেন যে, যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্টের সঙ্গে তার অনেক বিষয় নিয়ে আলোচনার দরকার আছে। ইসরায়েল-ফিলিস্তিন, সিরিয়া এবং ইরানের হুমকি নিয়েও তিনি ট্রাম্পের সঙ্গে কথা বলতে আগ্রহী বলে জানিয়েছিলেন।

এছাড়াও তেলআবিব থেকে জেরুজালেমে মার্কিন দূতাবাস সরিয়ে নেয়ার বিষয়টি নিয়েও দুই নেতার মধ্যে আলাপ হয়। কিন্তু এই দীর্ঘ আলাপে দুই নেতা কোনো বিষয়ে ঐক্যমতে পৌঁছেছেন কিনা সেবিষয়ে হোয়াইট হাউসের বিবৃতিতে কিছু বলা হয়নি।


হোয়াইট হাউসের প্রেস সচিব শন স্পইসার বলেন, প্রশাসন দূতাবাস স্থানান্তর সংক্রান্ত সম্ভ্যাব্য সকল বিষয় বিবেচনা করে দেখছে এবং আলোচনা শুরু হয়েছে। যদিও স্থানান্তরের বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়েই রয়েছে বলেও ইঙ্গিত দেন প্রেস সচিব।

এদিকে জেরুজালেমের মেয়র নির বরকর দূতাবাস স্থানান্তর সম্পর্কে ট্রাম্পের উদ্যোগের প্রশংসা করে বলেন, “হোয়াইট হাউস তেলআবিব থেকে জেরুজালেমে দূতাবাস স্থানান্তরের যে সিদ্ধান্ত নিয়েছে সেজন্য আমি প্রেসিডেন্ট ট্রাম্পকে সাধুবাদ জানাই। ট্রাম্প ইসরায়েলের সত্যিকারের বন্ধু এবং তিনি তার সকল প্রতিশ্রুতি রাখছেন।”


সংবাদমেইল২৪.কম/এসএইচএস/এসএ

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ২:০১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত