শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

নিরাপত্তা নিশ্চিত করতে ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পৌঁছানো হবে: রফিকুল ইসলাম

বাগাতিপাড়া (নাটোর) সংবাদদাতা : | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

নিরাপত্তা নিশ্চিত করতে ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পৌঁছানো হবে: রফিকুল ইসলাম

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা হবে। এ লক্ষ্যে নির্বাচন কমিশন কার্যকর সব পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি বলেন, নিরাপত্তা নিশ্চিত করতে আগের দিনের পরিবর্তে ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পৌঁছানো হবে।


মঙ্গলবার সকালে নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার এ কথা বলেন।

উপজেলা জিমনেশিয়ামে আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- রাজশাহী বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা নির্বাচন অফিসার মো. আছলাম এবং উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল।


নির্বাচন কমিশনার বলেন, আগের নির্বাচনগুলোতে নির্বাচনের আগের দিনে কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের কাছে ভোটগ্রহণের অন্যান্য সরঞ্জামাদির সঙ্গে ব্যালট পেপার হস্তান্তর করা হতো। এখন নির্বাচনের দিন সকালে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছানো হচ্ছে। এর সুফল হিসেবে রাতে ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার অভিযোগমুক্ত নির্বাচন আয়োজন এবং কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিত করা যাচ্ছে।

ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশে নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশন নির্বাচনের নীতিমালা প্রণয়ন এবং নির্দেশনা প্রদান করে আর আপনারা ভোট কেন্দ্রে ওই নির্দেশনা বাস্তবায়ন করেন। বাস্তবায়ন কাজ সঠিক হলে নির্বাচন কমিশনের ভাবমূর্তি ইতিবাচক হয়। তাই আপনাদের ওপরই অভিযোগমুক্ত নির্বাচন আয়োজন নির্ভর করছে। কোনো পেশিশক্তির কাছে আপনারা মাথা নত করবেন না। ভোটগ্রহণের দিনসহ এর পূর্ববর্তী ও পরবর্তী সময়ে আপনাদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। এ সময় তিনি বেআইনি কাজের সঙ্গে জড়িত নির্বাচনের সব পর্যায়ের কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন।


তিনি রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে বলেন, সুষ্ঠুভাবে নির্বাচনের সব কাজ সম্পন্ন করতে কার্যকরী পূর্ব পরিকল্পনা প্রণয়ন করতে হবে।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্য করে নির্বাচন কমিশনার বলেন, ভোটের দিনে ভোট কেন্দ্রে এসে ভোট দিয়ে চলে যেতে হবে, কেন্দ্রে অবস্থান করে কোনো প্রভাব বিস্তারের চেষ্টার সুযোগ নেই।

জেলা নির্বাচন অফিসার মো. আছলাম জানান, নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের দুই দিনের প্রশিক্ষণ কর্মশালায় সোমবার ৫৯৫ জন পোলিং অফিসার প্রশিক্ষণ গ্রহণ করেন। দ্বিতীয় দিনে মঙ্গলবার ৪৮ জন প্রিসাইডিং অফিসার এবং ২৯৫ জন সহকারী প্রিসাইডিং অফিসার প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

তিনি বলেন, প্রশিক্ষিত ভোট গ্রহণকারী কর্মকর্তারা আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য বাগাতিপাড়া উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত থাকবেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২৬ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৫৯ জন এবং মেম্বার পদে ১৯২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ৪৮টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

 

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত