রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

নিউইয়র্কে স্টেট গভর্নর পদে লড়বেন মেয়র ব্লাজিও

অনলাইন ডেস্ক : | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

নিউইয়র্কে স্টেট গভর্নর পদে লড়বেন মেয়র ব্লাজিও

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেট গভর্নর পদে প্রতিদ্বন্দ্বিতা করা কথা ভাবছেন সিটি মেয়র বিল ডি ব্লাজিও। যদিও এর সত্যতা সম্পর্কে সন্দেহ প্রকাশ করেছেন তার রাজনৈতিক উপদেষ্টারা। তাদের মতে নিউইয়র্ক সিটির পাঁচটি বরোতে তার জনপ্রিয়তা থাকলেও সিটির বাইরে তার তেমন জনপ্রিয়তা নেই। কিন্তু কিছু রাজনৈতিক বিশ্লেষক বলছেন যে, মেয়র বিল ব্লাজিও স্টেট গভর্নর পদে ডেমোক্রেটিক প্রাইমারিতে অংশ নেবেন এবং প্রাইমারিতে অন্য প্রার্থী হবেন স্টেট অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস।

পাবলিক এডভোকেট জুমানে উইলিয়ামস প্রাইমারির উভয় প্রার্থীর উপর থেকে তার সমর্থন প্রত্যাহার করলে বর্তমানে গভর্নর হিসেবে দায়িত্ব পালনকারী হকুলের জন্য দলের মনোনয়ন লাভ করা সহজ হবে। এদিকে মেয়রের ভিত্তিকে শক্তিশালী মনে করছেন কেউ কেউ। তারা বলছেন যে, বিল ব্লাজিও গভর্নর প্রার্থী হিসেবে অত্যন্ত শক্তিশালী একজন প্রার্থী হবেন।


কারণ তার প্রকৃত দক্ষতা নিউইয়র্ক সিটির মেয়র হিসেবে নয়, বরং একজন রাজনৈতিক পরামর্শক হিসেবে দক্ষতাই তার সাফল্যের অন্যতম কারণ। তিনি তার পুরো রাজনৈতিক জীবনে কৃষ্ণাঙ্গদের উপলব্ধি করেছেন এবং কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের প্রতি তিনি অনুভূতিপ্রবণ ছিলেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১১:২৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত