শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

নিউইয়র্কে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির নির্বাচন রোববার

বিশেষ প্রতিনিধি, নিউইয়র্ক থেকে: | শনিবার, ০৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

নিউইয়র্কে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির নির্বাচন রোববার

যুক্তরাষ্ট্রে বসবাসরত সিলেটের বিয়ানীবাজার প্রবাসীদের অন্যতম প্রাচীন এবং বৃহৎ আঞ্চলিক সংগঠন বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন আগামীকাল ১০ অক্টোবর রোববার। ওইদিন নিউইয়র্ক সিটির কুইন্সের উডহেভেনের জয়া হলে সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ‘মিসবাহ-অপু’ এবং ‘মান্নান-মাহবুব’ দ্ইু প্যানেলের ১৯ জন করে মোট ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  নির্বাচন ঘিরে ২২ দফা বিধি-নিষেধ নিয়ে প্রস্তুত ৫ সদস্যের নির্বাচন কমিশন। রোববার নিউইয়র্ক সিটির উডহ্যাভেন বুলেভার্ডের ‘জয়া হলে’ বিরতিহীন ভোট গ্রহণ চলবে সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত।

এদিকে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন প্রার্থীরা। জানা গেছে, এবারের নির্বাচনে সমিতির ইতিহাসে সর্বোচ্চ প্রায় সাড়ে পাঁচ হাজার ভোটার তালিকায় রয়েছেন। নিউইয়র্কের বিয়ানীবাজার অধ্যুষিত এলাকাগুলোতে ভোটার, প্রার্থী এবং সমর্থকদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে। ভোটারদের মন জোগাতে প্রার্থীরা দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। শেষ মুহূর্তে এসে চলছে নানা হিসাব-নিকাশ। কারা পাচ্ছেন সিলেট অঞ্চলের অন্যতম আঞ্চলিক সংগঠনের নেতৃত্ব-মিসবাহ-অপু না মান্নান-মাহবুব পরিষদ। আর তা জানতে সবাইকে অপেক্ষা করতে হবে নিউইয়র্ক সময় রোববার প্রায় মধ্যরাত পর্যন্ত।


গত কিছুদিন যাবত দুই প্যানেলই বিভিন্ন স্থানে সভা-সমাবেশ করেছেন। এসব সমাবেশে প্রার্থীরা বিয়ানীবাজারের কল্যাণে অভিন্ন প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। তবে সাধারণ ভোটাররা মনে করছেন প্রার্থীদের যোগ্যতা ও অতীত কর্মকাণ্ড বিবেচনায় ফল নির্ধারিত হবে।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুর রাজ্জাক করোনাকালীন সব ধরনের বিধিনিষেধ মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ভোট দিতে আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। যে কোনো পরিস্থিতিতে নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।


উল্লেখ্য, সমিতির সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আব্দুর রাজ্জাকের (প্রধান নির্বাচন কমিশনার) নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করছেন। কমিশনের অপর সদস্যরা হলেন যথাক্রমে হিফজুর এম রহমান, জালাল উদ্দিন আহমদ, কামাল চৌধুরী ও মোহাম্মদ হেলাল উদ্দিন।

‘মিসবাহ-অপু’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- মিসবাহ আহমদ, সহ সভাপতি- আবুল ফজল (লিটন), সাধারণ সম্পাদক- রেজাউল আলম (অপু), সহ সাধারণ সম্পাদক- হোসেন আহমদ, কোষাধ্যক্ষ- পারভেজ ইসলাম, সাংগঠনিক সম্পাদক- মাহমুদুল কবির (রুবেল), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- মোহাম্মদ আব্দুল আলীম, দপ্তর সম্পাদক- শামসুল আলম (শিপলু), প্রচার সম্পাদক- মোহাম্মদ আজহার হুসেন (রিফাত), ক্রীড়া সম্পাদক- হাসান খান, সমাজকল্যাণ সম্পাদক- মোহাম্মদ কমর উদ্দিন, মহিলা সম্পাদক- হাফছা ফেরদৌস হেলেন এবং কার্যকরী সদস্য যথাক্রমে- সাজু আহমদ, সুহেল আহমদ, আবু রাসেল, ফয়ছল আলম, মোহাম্মদ সরোয়ার আহমদ, মোহাম্মদ মেহেদী হাসান শিমুল ও ইকবাল হোসেন।
‘মান্নান-মাহবুব’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- মোহাম্মদ আব্দুল মান্নান, সহ সভাপতি- ফয়জুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক- নাজমুল হক (মাহবুব), সহ সাধারণ সম্পাদক- আবদুন নূর হারুন, কোষাধ্যক্ষ- আব্দুল হান্নান দুখু, সাংগঠনিক সম্পাদক- আবু তৈয়ব মোহাম্মদ তালহা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- অনিক রাজ, দপ্তর সম্পাদক- আব্দুল হামিদ, প্রচার সম্পাদক- আব্দুল হাকিম, ক্রীড়া সম্পাদক- কিবরিয়া আহমেদ শাহিদ, সমাজকল্যাণ সম্পাদক- আকতরারুজ্জামান শাহীন মালিক, মহিলা সম্পাদক- নাজমা আহমেদ এবং কার্যকরী সদস্য যথাক্রমে- মোহাম্মদ খলকুর রহমান, জামাল হোসেন, মোহাম্মদ রাজ্জাক মুন্না, নূর উদ্দিন, ফখরুল হক, হোসেন আহমদ ও মোহাম্মদ আবু তাহের।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৮:১৪ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত