রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

নিউইয়র্কে কনসাল জেনারেল সাদিয়ার বিদায়ী সংবর্ধনা

বিশেষ প্রতিনিধি | শনিবার, ০৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

নিউইয়র্কে কনসাল জেনারেল সাদিয়ার বিদায়ী সংবর্ধনা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক কনস্যুলেটের বিদায়ী কনসাল জেনারেল এবং সদ্য পদোন্নতিপ্রাপ্ত ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসাকে এক সংবর্ধনা প্রদান করা হয়েছে। সাবেক জাতীয় ও আন্তর্জাতিক খেলোয়াড়দের সংগঠন বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা আয়োজনে গত ৬ অক্টোবর বুধবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের এশিয়ান পার্টি হলে এ বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা’র সভাপতি ও বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাদশার সভাপতিত্বে এবং সাবেক জাতীয় খেলোয়াড় গোলাম মোস্তফার পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক জাতীয় খেলোয়াড় সাঈদ উর রব, মজুমদার ফাউন্ডেশনের চেয়ারম্যান সাবেক কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ এন মজুমদার, জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন (জেবিবিএ) নিউইয়র্ক ইনক’র সভাপতি শাহ নেওয়াজ, বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও হৃদয়ে বাংলাদেশ’র সভাপতি সাইদুর রহমান লিংকন, বাফার প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিন, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতা ডা. মাসুদুল হাসান, কাজী কয়েস ও সরাফ সরকার, বাংলাদেশ সোসাইটির সাবেক সহ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, প্রখ্যাত শিল্পী খুরশিদ সেলিম, সাবেক জাতীয় খেলোয়াড় সৈয়দ এনায়েত আলী, মোস্তাক আহমেদ ও আবদুর রউফ পাশা, সাবেক ছাত্র নেতা সাখাওয়াত আলী, বীর মুক্তিযোদ্ধা


তোফায়েল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সাধারণ সম্পাদক শেখ জামাল হোসাইন, অ্যাসাল ব্রঙ্কস চ্যাপ্টারের ভাইস প্রেসিডেন্ট মোঃ আলাউদ্দিন, জালালাবাদ এসোসিয়েশনের সহ সভাপতি মঞ্জুর চৌধুরী জগলুল, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনক’র সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া, যুক্তরাষ্ট্র জাসদের সাধারণ সম্পাদক নূরে আলম জিকু, কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র সভাপতি আবুল খায়ের আখন্দ ও সহ সভাপতি মিয়া মোহাম্মদ দাউদ, মজুমদার ফাউন্ডেশনের ডাইরেক্টর রেক্সোনা মজুমদার, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক সভাপতি এ ইসলাম মামুন, সাধারণ সম্পাদক কাজী রবিউজ্জামান, হৃদয়ে বাংলাদেশ’র যুগ্ম সম্পাদক শারমিন রহমান তানিয়া ও সাংগঠনিক সম্পাদক মাকসুদা আহমেদ, রংধনু সোসাইটির সভাপতি মুনতাসিম বিল্লাহ তুষার, প্রবাসনিউজ.কম সম্পাদক শামীম আহমেদ, কমিউনিটি অ্যাক্টিভিস্ট জুনেদ আহমেদ চৌধুরী, তজমুল হোসেন, শেখ মখলু মিয়া, জাহানারা বেগম লক্ষ্মী, মনোয়ারা বেগম, ফেরদৌসী বেগম বিউটি, আনোয়ারুল হক লাভলু, রেজা আব্দুল্লাহ স্বপন, জামাল আহমেদ, নূরুল ইসলাম, মঈজুর লস্কর জুয়েল, মো. নূর উদ্দিনসহ কমিউনিটি নের্তৃবৃন্দ। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আবদুর রব হাওলাদার।এ সংবর্ধনায় মূলধারার রাজনীতিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, কমিউনিটি নেতবৃন্দসহ নানা শ্রেণী পেশার বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন। অনুষ্ঠান সহযোগিতায় ছিল মজুমদার ফাউন্ডেশন, হৃদয়ে বাংলাদেশ ও বাফা। অনুষ্ঠানে বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকারসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিদায়ী কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।
কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা তার বক্তব্যে বাংলাদেশের দ্রুত এগিয়ে যাওয়ার পেছনে প্রবাসীদের বলিষ্ঠ ভূমিকার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
প্রবাসীদের প্রশংসা করে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা বলেন, সর্বস্তরের প্রবাসীদের আন্তরিক সহযোগিতাই তার কাজকে সহজ করে দিয়েছে। প্রবাসীদের এ আন্তরিক সহযোগিতা ও ভালবাসা সবসময় তার প্রেরণা হয়ে থাকবে বলে মন্তব্য করেন তিনি।
উল্লেখ্য, বাংলাদেশ সরকার পেশাদার কূটনীতিক বিদায়ী কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাকে পদোন্নতি দিয়ে ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে। এ মাসেই তিনি নতুন কর্মস্থলে যোগদান করবেন বলে জানা গেছে।
আরো উল্লেখ্য যে, নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেটে নতুন কনসাল জেনারেল হিসাবে যোগ দিচ্ছেন ইস্তাম্বুলে কর্মরত বাংলাদেশের কনসাল জেনারেল মনিরুল ইসলাম। তিনি বর্তমান কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসার স্থলাভিষিক্ত হচ্ছেন।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৭:১৪ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত