নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটিতে তরুণেরা বিভিন্ন ধরণের নেশায় আসক্ত

নিউইয়র্ক প্রতিনিধি: | ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৯:৫২ পূর্বাহ্ণ
অ+ অ-

ফাইল ছবি:

নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে তরুণেরা বিভিন্ন ধরণের নেশায় আসক্ত হয়ে পড়ছে। যার ফলে সাম্প্রতিকালে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে।



সেখানের কুইন্সের জ্যামাইকাতে এক মুক্ত আলোচনায় এ নিয়ে উদ্বেগ প্রকাশ করে, সংকট সমাধানে সন্তানের সঙ্গে বাবা মায়ের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা এবং সম্মিলিত প্রয়াস নেয়াসহ নানান পরামর্শ উঠে আসে। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের সংখ্যা বাড়ছে। তাদের আগামী প্রজন্মের সাফল্যের গল্প কম নয়। তবে আছে ভীত হওয়ার মতো অনেক কারণও। ভয়াবহ মাদক সমস্যা তারই একটি।

জ্যামাইকায় সচেতন নাগরিক সমাজের উদ্যোগে আয়োজিত একটি মুক্ত আলোচনা সভায় বিষয়টি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, নেশায় আসক্তির কারণে সাম্প্রতিক সময়ে অন্তত বিশজনের মতো মৃত্যু হয়েছে। নেশায় আসক্তদের মধ্যে বেশিরভাগই তরুণ। তাই সংকট সমাধানের যেকোন উদ্যোগে তরুণদের বেশি করে সম্পৃক্ত করার আহবান জানানো হয় অনুষ্ঠানে।

কমিউনিটির বিশিষ্টজনেরা বলেন, মাদকসহ যেকোন সংকট সমাধানে সন্তানের সঙ্গে বাবা মায়ের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে হবে। স্থানীয় পুলিশ প্রশাসনের প্রতিনিধিরাও মাদকের ভয়াবহতার কথা স্বীকার করলেন। জানালেন, এ নিয়ে গুরুত্ব দিয়েই কাজ করছে তারা। এই মুক্ত আলোচনায় সামগ্রিক সহায়তা দিয়েছে, বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশন।
সূত্র: একাত্তর টিভি

Comments

comments

পড়া হয়েছে 116 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x