সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

নিউইয়র্কে ১৭ পূজামণ্ডপে চলছে দুর্গাপূজা

প্রবাস ডেস্ক : | বুধবার, ১৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

নিউইয়র্কে ১৭ পূজামণ্ডপে চলছে দুর্গাপূজা

নিউইয়র্কে ১৭টি পূজামণ্ডপে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব দুর্গাপূজা। ১১ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত তিথি অনুযায়ী এবারের দুর্গাপূজা চলছে। প্রতিদিন সকাল ১০টা থেকে মণ্ডপ সবার জন্য উন্মুক্ত হয় এবং বন্ধ হয় মধ্যরাতের পর। সর্বজনীন এই উৎসবে সব ধর্মের মানুষকে অংশ নিতে দেখা যায়।

জ্যাকসন হাইটস অঞ্চলের একমাত্র স্থায়ী মন্দির ওম শক্তি। এ মন্দিরের সভাপতি গৌরাঙ্গ রায় বলেন, সোমবার থেকে শুরু হওয়া পাঁচদিনের এই পূজায় অন্তত ২০ হাজার মানুষের সমাগম ঘটবে। সকাল দশটা থেকে দুপুর ১টা পর্যন্ত ঠাকুর চণ্ডী উপনিবেশ ও অন্যান্য ধর্মগ্রন্থ থেকে মন্ত্র পাঠ করে পূজা করেন। তারপর ভক্তরা অঞ্জলি দেন।


সাংস্কৃতিক সংগঠক গোপাল সান্যাল বলেন, শারদীয়া দুর্গাপূজা সর্বজনীন উৎসবে রূপ নিয়েছে। পূজা এলেই ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি মেতে উঠে এক উৎসবের আমেজে। এই প্রাণবন্ত আমেজ সব মানুষের মাঝে শান্তির বার্তা বয়ে আনুক। উৎসব থেকে উচ্চারিত হোক পৃথিবীর যাবতীয় দানবিক, অসুরিক, জঙ্গিবাদ, মৌলবাদ ও সন্ত্রাসী আগ্রাসন শক্তির বিনাশ ঘটুক। উৎসারিত হোক, ধর্ম যার যার উৎসব সবার।

নিউইয়র্কের উল্লেখযোগ্য মণ্ডপের মধ্যে রয়েছে- সর্বজনীন পূজা উদযাপন পরিষদ ইউএসএ ইনক, শ্রীকৃষ্ণ ভক্ত সংঘ ইউএসএ, উত্তর আমেরিকা হিন্দু কল্যাণ সংঘ, আমেরিকান বাঙালি হিন্দু ফাউন্ডেশন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, হরিচাঁদ-গুরুচাঁদ আন্তর্জাতিক মতুয়া মিশন, বাংলাদেশ সেবা সংঘ, শ্রী শ্রী রাধামাধম মন্দির, মহামায়া মন্দির ও সত্যনারায়ণ পূজামণ্ডপ।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৭:৪৩ অপরাহ্ণ | বুধবার, ১৩ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত