শনিবার ২৯ জানুয়ারি, ২০২২ | ১৫ মাঘ, ১৪২৮

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আইভীর হাতেই নৌকা তুলে দিল আ.লীগ

অনলাইন ডেস্ক : | শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আইভীর হাতেই নৌকা তুলে দিল আ.লীগ

সেলিনা হায়াৎ আইভী। ছবি : সংগৃহীত

সেলিনা হায়াৎ আইভীর হাতেই নৌকা তুলে দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। টানা দুই মেয়াদে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করে আসা আইভীতেই ভরসা রেখেছে আওয়ামী লীগ।

শুক্রবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড ও দলের সংসদীয় বোর্ডের যৌথ সভায় তার মনোনয়ন চূড়ান্ত করা হয়।


সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক গণমাধ্যমকে বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সেলিনা হায়াৎ আইভী। আজকের (শুক্রবার) মনোনয়ন বোর্ডে এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।


নারায়ণগঞ্জ সিটিতে মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে চারজন নেতার নাম আসে। এর মধ্যে থেকে আইভীকেই আবারও বেছে নিল আওয়ামী লীগ।

আগামী ১৬ জানুয়ারি ভোটের দিন রেখে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সব কেন্দ্রে এবার ভোট হবে ইভিএমে।


২০১১ সালে এ সিটি করপোরেশনের যাত্রা শুরুর পর এটি হবে তৃতীয় নির্বাচন। এর আগের দুই নির্বাচনেই মেয়র নির্বাচিত হন সেলিনা হায়াত আইভী, যিনি তার আগে আট বছর নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

সিটি করপোরেশন হওয়ার পর প্রথমবার ভোট হয়েছিল নির্দলীয় প্রতীকে। সেবার কেন্দ্রীয় নেতাদের আশীর্বাদপুষ্ট আওয়ামী লীগ নেতা শামীম ওসমানকে হারিয়ে নারায়ণগঞ্জ সিটির প্রথম মেয়র নির্বাচিত হন নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান আলী আহমেদ চুনকার মেয়ে আইভী।

২০১৬ সালের নির্বাচনে ভোট হয় দলীয় প্রতীকে। সেবার আওয়ামী লীগের নৌকা নিয়েই আইভী প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে তিনি হারান পৌনে ১ লাখ ভোটের ব্যবধানে।

১৯৬৬ সালের ৫ জুন জন্ম নেওয়া আইভী ১৯৯২ সালে রাশিয়ার ওডেসা পিগারভ মেডিকেল ইনস্টিটিউট থেকে ডক্টর অব মেডিসিন (এমডি) ডিগ্রি নেওয়ার পর মিডফোর্ড হাসপাতালে ইন্টার্নশিপ করার সময় ছাত্রলীগে সম্পৃক্ত হন।

১৯৯৪ সাল থেকে এক বছর নারায়ণগঞ্জের ২০০ শয্যার হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর উচ্চতর পড়াশোনা করতে চলে যান নিউজিল্যান্ডে।

সেখান থেকে ২০০২ সালে ফিরে আসার পরই নারায়ণগঞ্জ পৌরসভায় নির্বাচনের মধ্য দিয়ে সক্রিয় হন রাজনীতিতে। এর পর থেকে প্রায় দুই দশক ধরে তিনি নারায়ণগঞ্জে নাগরিক সেবার দায়িত্বভার সামলে আসছেন।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১:১৮ পূর্বাহ্ণ | শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত