বুধবার ৮ ডিসেম্বর, ২০২১ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৮

নামিবিয়াকে হারিয়ে আফগানিস্তানের দ্বিতীয় জয়

অনলাইন ডেস্ক : | রবিবার, ৩১ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

নামিবিয়াকে হারিয়ে আফগানিস্তানের দ্বিতীয় জয়

নামিবিয়াকে ৬২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার দিকে আরেক ধাপ এগিয়ে গেলো আফগানিস্তান।  প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে পরাজয়। আজ (৩১ অক্টোবর) তৃতীয় ম্যাচে নামিবিয়াকে ৬২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সুপার টুয়েলভে দ্বিতীয় জয় তুলে নিলো আফগান বাহিনী।

রবিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৬০ রান। জবাবে ১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯৮ রানেই থেমে যায় নামিবিয়ার ইনিংস।


আবুধাবিতে টসে জিতে ব্যাটিং নিয়ে উড়ন্ত সূচনা করে আফগানিস্তান। হজরতউল্লাহ জাজাই ও মোহাম্মদ শেহজাদ- দুই মারকুটে ওপেনিং ব্যাটসম্যান পাওয়ারপ্লের ৬ ওভারে তুলে ফেলেন ৫০। জেজে স্মিটকে উড়িয়ে মারতে গিয়ে ২৭ বলে ৩৩ রান করে ফেরেন জাজাই, শেহজাদ ঝড় চালাতে থাকেন। রুবেন ট্রাম্পেলম্যানের বলে আউট হওয়ার আগে করেন করেন ৩৩ বলে ৪৫ রান। এরপর নাজিবুল্লাহ জাদরানকে মাত্র ৭ রানে ফেরান ইয়ান নিকোল লফটি-ইটন।

এরপর অধিনায়ক মোহাম্মদ নবীকে নিয়ে আসগর আফগান শুরু করেন ঝড়। জীবনের শেষ ম্যাচে ২৩ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩১ রান করে ট্রাম্পেলম্যানের বলে আউট হন আসগর। মোহাম্মদ নবী খেলেন ১৭ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩২ রানের ক্যামিও। ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৬০ রান করে আফগানিস্তান।


জবাবে নামিবিয়ার শুরুটা হয় একেবারেই আফগানিস্তানের বিপরীত। এলোমেলো শট খেলার প্রতিযোগিতায় পাওয়ারপ্লেতে ২৯ রানেই নামিবিয়া হারিয়ে বসে তিনটি উইকেট; দুটিই পান পেসার নাভিন উল হক, একটি পান গুলবদিন নাইব। পাওয়ারপ্লের পর রাশিদ খানকে রিভার্স সুইপ খেলতে গিয়ে বোল্ড হন জেন গ্রিন।

আফগান পেসারদের দাপটে দিশেহারা হওয়া আরো বাকিই ছিল নামিবিয়ার। একাদশ ওভারে জোড়া উইকেট নিয়ে নামিবিয়ার জয়ের আশা আরো ফিকে করে দেন এই আসরে প্রথম ম্যাচ খেলতে নামা পেসার হামিদ হাসান। আউট করেন অধিনায়ক গেরহার্ড ইরাসমাস ও জেজে স্মিটকে। একপ্রান্ত আগলে ধরে রাখা ডেভিড উইজাকেও দারুণ এক ভেতরে ঢোকা বলে বোল্ড করে দেন হামিদ হাসান। সব মিলিয়ে ৪ ওভার বল করে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন হামিদ। নাভিন উল হক ও গুলবদিন নাইবও নিয়েছেন আরো একটি করে উইকেট।


যদিও আফগানিস্তান অলআউট করতে পারেনি নামিবিয়াকে। পূর্ণ ২০ ওভার খেলে ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৯৮ রান সংগ্রহ করতে সক্ষম হয় নামিবিয়া। সর্বোচ্চ ২৬ রান এসেছে উইজার হাত ধরেই।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৪৬ অপরাহ্ণ | রবিবার, ৩১ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত