বুধবার ১ ডিসেম্বর, ২০২১ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৮

নতুন দল : নেতৃত্বে রেজা কিবরিয়া-নুরুল হক

বিশেষ প্রতিবেদন | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

নতুন দল : নেতৃত্বে রেজা কিবরিয়া-নুরুল হক

গণফেরামের সাবেক সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া ও ছাত্র অধিকার পরিষদের নেতা সাবেক ডাকসু ভিপি নুরুল হকের নেতৃত্বে নতুন রাজনৈতিক দল গঠনের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। শিগগির নাম চূড়ান্ত হবে। আনুষ্ঠানিকভাবে দলটির যাত্রা শুরু হবে ১২ অক্টোবরের মধ্যে। ইতোমধ্যেই নুরুল হকের অনুসারী ছাত্র অধিকার পরিষদের নেতাদের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছেন ড. রেজা কিবরিয়া। তারা সবাই মিলে দলের ঘোষণাপত্র তৈরির কাজ করেছেন। এখন দলের পদ-পদবি নিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধিসহ আহ্বায়ক কমিটিতে হবে শতাধিক সদস্যকে নিয়ে।

নতুন রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্ট সূত্র জানায়, এ দলটি ডান বা বামপন্থী হবে না। এটি হবে মধ্যপন্থী রাজনৈতিক দল। এ দলটি বিএনপি, আওয়ামী লীগ ও জাতীয় পার্টি থেকে কিছুটা ভিন্ন আদর্শ নিয়ে এগিয়ে যেতে চায়। তবে এ দলটি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিএনপির নেতৃত্বে বৃহত্তর রাজনৈতিক জোটের সঙ্গে যুগপৎ আন্দোল করবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে। তবে নির্বাচনে কোন জোটের সঙ্গে যাবে কি না তা এখনও চ‚ড়ান্ত হয়নি।


নতুন দল গঠন সম্পর্কে ড. রেজা কিবরিয়া সংবাদমাধ্যমকে জানান, স্বাধীনতার পর ৫০ বছর দেশ যেভাবে চলছে সেভাবে চলতে পারে না। তাই আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির রাজনীতি দেশের মানুষ পছন্দ করছে না। এ পরিস্থিতিতে আমরা মধ্যপন্থী একটি ব্যতিক্রম রাজনৈতিক দল গঠন করছি। কারণ দেশের মানুষ ডান বা বাম অর্থাৎ এক্সট্রিম কিছু পছন্দ করেন না। তারা সব সময় মধ্যপন্থাকে গ্রহণ করেন। আমার বাবাকে দেখেছি কিভাবে মানুষের সঙ্গে মিশেছেন। ওনি কখনও মানুষকে একটা কটু কথাও বলেননি। অথচ তাকেও নির্মমভাবে হত্যা করা হলো। এসব মাথায় রেখেই রাজনীতিতে এসেছি। আমাদের দলীয় কর্মসূচী হবে একেবারে স্বচ্ছ। আমাদের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। দু’একদিনের মধ্যে দলের নাম চ‚ড়ান্ত হবে। আমরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবো। তাই ৩০০ আসনেই প্রার্থী দেয়ার প্রস্তুতি নিচ্ছি। আমরা বিভিন্ন পেশাজীবী অর্থাৎ অভিজ্ঞ রাজনীতিক, অধ্যাপক, ব্যারিস্টার, অর্থনীতিবিদসহ বিভিন্ন সেক্টরে যারা এক্সপার্ট তাদের সঙ্গে মতবিনিময় করছি। অনেকেই আমাদের সঙ্গে ঐকমত্য পোষণ করছেন।
সূত্র : জনকণ্ঠ
Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:১৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত