রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

ধর্ষণ মামলা থেকে নুরকে অব্যাহতি, মামুনের বিরুদ্ধে চার্জগঠন আগামী ৩০ নভেম্বর

অনলাইন ডেস্ক : | বুধবার, ০৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

ধর্ষণ মামলা থেকে নুরকে অব্যাহতি, মামুনের বিরুদ্ধে চার্জগঠন আগামী ৩০ নভেম্বর

ধর্ষণের অভিযোগে করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের সাবেক ভিপি নুরুল হক নুরসহ ৫ জন। একই মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সাবেক আহ্বায়ক হাসান আল মামুনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি হবে আগামী ৩০ নভেম্বর।

পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে নিয়ে ঢাকার ২ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারক মুহাম্মদ হাবিবুর রহমান সিদ্দিকী বুধবার এ আদেশ দেন।


সেই সঙ্গে আদালত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরসহ এজাহারের পাঁচ আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদনও মঞ্জুর করেন।

লালবাগ থানার এ মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক (অপারেশন) আসলাম উদ্দিন মোল্লা গত ১৭ জুন কেবল হাসান আল মামুনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন।


আজাহারে নাম থাকা নুরুল হক নুর, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, সাইফুল ইসলাম, সভাপতি নাজমুল হুদা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল বাকিকে অব্যাহতি দেওয়ার আবেদন করা হয় সেখানে।

মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেছিলেন হাসান আল মামুন। আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।


রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আলী আকবর জানান, বুধবার আবারও মামুনের জামিন চাওয়া হয়েছিল। তবে বিচারক তাতে সাড়া দেননি।

ধর্ষণ ও তাতে সহযোগিতার অভিযোগে গত বছরের ২১ সেপ্টেম্বর লালবাগ থানায় ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, নাজমুল হাসান সোহাগ ও নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে মামলা হয়। মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের এক ছাত্রী।

পর দিন ধর্ষণ ও সোশ্যাল মিডিয়ায় ‘চরিত্র হননের’ অভিযোগে ওই ছয়জনকে আসামি করে কোতোয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা করেন তিনি।সূত্র: যুগান্তর

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৩:২৯ অপরাহ্ণ | বুধবার, ০৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত