শনিবার ১৩ আগস্ট, ২০২২ | ২৯ শ্রাবণ, ১৪২৯

দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউপিতে ভোট ১১ নভেম্বর

অনলাইন ডেস্ক : | বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউপিতে ভোট ১১ নভেম্বর
আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ধাপে দেশের ৮৪৮টি ইউপিতে ভোট হবে। বুধবার নির্বাচন ভবনে কমিশনের ৮৬তম সভা শেষে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ ঘোষণা দেন। এছাড়াও জাতীয় সংসদের শূন্য ঘোষিত সিরাজগঞ্জ-৬ আসনেরও তারিখ ঘোষণা করা হয়। সিরাজগঞ্জ-৬ আসনের নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২ নভেম্বর।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে বলেও জানিয়েছেন ইসি সচিব। আগামী সপ্তাহে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে অন্যান্য কমিশনারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, গত ১১ এপ্রিল ভোটগ্রহণের তারিখ রেখে গত ৩ মার্চ প্রথম ধাপে ৩৭১টি ইউপির তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে ভোট স্থগিত করা হয়। পরে ভোটের তারিখ পুনর্র্নিধারণ করে ২১ জুন ২০৪টি ইউপিতে ভোটগ্রহণ করে ইসি। স্থগিত ১৬৭টি ইউপির মধ্যে গত ২০ সেপ্টেম্বর ১৬০টিতে ভোটগ্রহণ করা হয়। দ্বিতীয় ধাপে বুধবার ৮৪৮টি ইউপি নির্বাচনের তারিখ ঘোষণা করা হলো।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:৫১ অপরাহ্ণ | বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত