রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

দেশে ডেঙ্গুজ্বরে এপর্যন্ত মৃত্যু ৮৯ : আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো

অনলাইন ডেস্ক : | বুধবার, ২৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

দেশে ডেঙ্গুজ্বরে এপর্যন্ত মৃত্যু ৮৯ : আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো

ঢাকা: দেশে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে জানুয়ারি থেকে বুধবার (২৭ অক্টোবর) পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৮৯ জন। বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৮৪ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।  ফলে চলতি বছরের মোট ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৫৪ জন। এর মধ্যে ঢাকায় ১৫১ জন এবং ঢাকার বাইরের সারা দেশে ভর্তি  হয়েছেন ৩৩ জন।


বিবৃতিতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৮৬৪ জন ডেঙ্গুরোগী ভর্তি আছে। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭১১ জন এবং অন্যান্য বিভাগে এখন সর্বমোট ১৫৩ জন রোগী ভর্তি রয়েছে।

এবছর ১ জানুয়ারি থেকে ২৭ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৩ হাজার ৫৪ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২২ হাজার ১০১ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ৮৯ জনের মৃত্যুর হয়েছে।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৮:৩৮ অপরাহ্ণ | বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত