শনিবার ২৫ মার্চ, ২০২৩ | ১১ চৈত্র, ১৪২৯

দেশে একদিনে করোনায় আরও ২১৫ জনের মৃত্যু

বিশেষ প্রতিনিধি | বৃহস্পতিবার, ১২ আগস্ট ২০২১ | প্রিন্ট  

দেশে একদিনে করোনায় আরও ২১৫ জনের মৃত্যু

দেশে একদিনে করোনায় আরও ২১৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ৬১৩ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ১২৬ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৩ লাখ ৯৬ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৪৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৯০ জন এবং এখন পর্যন্ত ১২ লাখ ৬২ হাজার ৬৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৭০৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ এবং ৪৫ হাজার ৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৩ লাখ ১ হাজার ৫৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।


নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৪৬ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৯ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১৫ জনের মধ্যে পুরুষ ১০৭ জন এবং নারী ১০৮ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেলেন ১৫ হাজার ৬২৫ জন এবং নারী মারা গেলেন ৭ হাজার ৯৮৮ জন।


তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১০০ বছরের উপরে রয়েছেন ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৯ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৯ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৯ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছেন ২ জন।

মারা যাওয়া ২১৫ জনের মধ্যে ঢাকা বিভাগের ৬৫ জন, চট্টগ্রাম বিভাগের ৫৪ জন, রাজশাহী বিভাগের ৮ জন, খুলনা বিভাগের ২৮ জন, বরিশাল বিভাগের ১২ জন, সিলেট বিভাগের ২২ জন, রংপুর বিভাগের ১৬ জন এবং ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১০ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৭৮ জন, বেসরকারি হাসপাতালে ৩৪ জন এবং বাসায় ৩ জন।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ আগস্ট ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত