মঙ্গলবার ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮

দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত সাহায্য অব্যাহত থাকবে-ত্রাণমন্ত্রী

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | মঙ্গলবার, ০৪ জুলাই ২০১৭ | প্রিন্ট  

দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত সাহায্য অব্যাহত থাকবে-ত্রাণমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী  মায়া বীরবিক্রম এমপি বলেছেন, যে পর্যন্ত এই দুর্যোগ শেষ না হবে, ততদিন পর্যন্ত আপনাদের সাহায্য অব্যাহত থাকবে।

আপনারা ৪ মাস পানির সাথে লড়াই করেছেন, কিন্তু মনোবল ভাঙ্গেননি। আধা পেট খেয়ে, আবার না খেয়ে থাকেন কিন্তু কারো কাছে হাত পাতেন না। আল্লাহর কাছে সাহায্য চান। এজন্য বিশ্বের কাছে দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশের আলাদা সুনাম রয়েছে। আর যেখানে শেখ হাসিনার মত নেতা আছে, তিনি আমাদের খাবারের ব্যবস্থা করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই হাকালুকি হাওরের এবং কুলাউড়া ও মৌলভীবাজারের মানুষের খোঁজ খবর রাখেন।


এই এলাকায় কালবৈশাখী ঝড়ে এবং শিলাবৃষ্টিতে যাদের ঘরবাড়ি নষ্ট হয়েছে, তাদের ঘর করে দেয়া হবে। আপনারা কেউ হতাশ হবেন না। দেশে খাদ্যের অভাব নাই। বাংলাদেশের মানুষ ১২ মাসের মধ্যে ৯ মাস বাঁচার জন্য লড়াই করে।

তিনি আরও বলেন, শীতের সময় শীত নাই, বৃষ্টির সময় বৃষ্টি নাই। আগাম বন্যা হয়। ফসল নিয়ে যায়। প্রকৃতিক এসব দুর্যোগ মোকাবেলায় আমাদের আরও সচেতন  হতে হবে। পরিকল্পনা করে কৃষি ক্ষেতে ফসল লাগাতে হবে।


বিএনপি প্রসঙ্গে মন্ত্রী বলেন, দুর্যোগের সময় সব দলের লোক আগাইয়া আসে। কিন্তু খালেদা জিয়ার লোকজন পাশে নাই তারা শুধু ঢাকায় বসে ফাঁকা আওয়াজ দেন।

( ০৪ জুলাই) মঙ্গলবার বেলা ১২ টায় কুলাউড়া উপজেলার ভুকশিইল ইউনিয়নের ঘাটেরবাজারে বন্যাকবলিত এলাকা পরিদর্শণ শেষ দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী  মায়া বীরবিক্রম এমপি এ কথাগুলো বলেন।


কুলাউড়ার এমপি বীরমুক্তিযোদ্ধা আব্দুল মতিনের সভাপতিত্বে এবং উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক সিপার উদ্দিন আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মহাপরিচালক ইয়াজ আহমদ, কেন্দ্রিয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক  জাকির হোসাইন ও কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আজিজুর রহমান, মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, মৌলভীবাজার পুলিশ সুপার মো. শাহজালাল, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, কুলাউড়া পৌরসভার শফি আলম ইউনুছ প্রমুখ।

সংবাদমেইল২৪.কম/এসএএস/এনআই

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ জুলাই ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত