বুধবার ৮ ডিসেম্বর, ২০২১ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৮

দুর্গাপূজায় সর্বোচ্চ নিরাপত্তা দিতে আইজিপির নির্দেশ

অনলাইন প্রতিবেদন | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

দুর্গাপূজায় সর্বোচ্চ নিরাপত্তা দিতে আইজিপির নির্দেশ

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ। ৭ অক্টোবর বুধবার পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে দুর্গাপূজার আইনশৃঙ্খলা ও নিরাপত্তা সম্পর্কিত সভায় সভাপতির বক্তব্যে এ নির্দেশ দেন তিনি।

পুলিশের সব মেট্রোপলিটন কমিশনার, রেঞ্জ ডিআইজি এবং জেলার পুলিশ সুপারগণ ভার্চুয়ালি এই সভায় যুক্ত ছিলেন। কোনো ব্যক্তি বা গোষ্ঠী যেন দুর্গাপূজাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো ধরনের গুজব ছড়াতে না পারে, সেদিকে সতর্ক থাকতেও পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন পুলিশ মহাপরিদর্শক।

পুলিশ মহাপরিদর্শক বলেন, ‘স্থানীয়ভাবে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে পূজার নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ সময় পূজা চলাকালীন অন্য ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতির প্রতি যথাযথ সম্মান প্রদর্শনের জন্য পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান তিনি।’

আইজিপি বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রাজ্ঞ নেতৃত্বে দেশে সমানভাবে সবার অর্থনৈতিক সমৃদ্ধি হচ্ছে। বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বেড়েছে। এর ফলে প্রতিবছরই পূজামণ্ডপের সংখ্যা বাড়ছে।’

এ বছর দেশে ৩১ হাজার ১৩৭টি পূজামণ্ডপে পূজা হবে। ১১ অক্টোবর থেকে দুর্গাপূজা শুরু হয়ে ১৫ অক্টোবর বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:৫৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত