সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

দিল্লিকে হারিয়ে ফাইনালে ধোনির চেন্নাই

স্পোর্টস ডেস্ক | সোমবার, ১১ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

দিল্লিকে হারিয়ে ফাইনালে ধোনির চেন্নাই

(আইপিএল) প্রথম কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে ৪ উইকেটে হারিয়ে নবমবারের মতো ফাইনালে জায়গা করে নিল চেন্নাই সুপার কিংস। এ ম্যাচে পুরোনো দিনের মতো ফিনিশারের ভূমিকায় আবির্ভূত হলেন মহেন্দ্র সিং ধোনি। অভিজ্ঞ এই ব্যাটারের শেষের ঝড়ে নবম বারের মতো আইপিএলের ফাইনালে জায়গা করে নিল চেন্নাই সুপার কিংস।

রোববার (১০ অক্টোবর) প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৪ উইকেটে হারায় চেন্নাই। ১৭৩ রানের লক্ষ্যে খেলতে নামা দলটি শেষদিকে ধোনির ৬ বলে অপরাজিত ১৮ রানের সুবাদে ২ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে। হারলেও ফাইনাল খেলার জন্য আরেকটা সুযোগ পাচ্ছে দিল্লি। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে তারা। যেখানে তাদের প্রতিপক্ষ হবে কলকাতা ও বেঙ্গালুরুর মধ্যে এলিমিনেটর ম্যাচে জয়ী দল।

এদিন জয়ের জন্য শেষ ওভারে ১৩ রান প্রয়োজন ছিল চেন্নাইয়ের। টম কারেন আক্রমণে এসে প্রথম বলেই ফিরিয়ে দেন ১২ বলে ১৬ রান করা মইন আলিকে। তবে এরপর তিন চারে ম্যাচ নিজেদের করেন ধোনি। দলকে তোলেন ফাইনালে।

এর আগে ঋতুরাজ গায়কোয়াড় ৫০ বলে ৭০ এবং রবিন উথাপ্পা ৪৪ বলে ৬৩ রানের ইনিংসে চেন্নাইকে জয়ের ভিত গড়ে দেন।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমেছিল দিল্লি। ওপেনার পৃথ্বি শর ৩৪ বলে ৬০ এবং রিশব পন্তের ৩৫ বলে অপরাজিত ৫১ রানে ৫ উইকেটে ১৭২ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়েছিল দলটি। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন চেন্নাইয়ের ঋতুরাজ গায়কোয়াড়।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৬:৩১ পূর্বাহ্ণ | সোমবার, ১১ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত