বুধবার ১৯ জানুয়ারি, ২০২২ | ৫ মাঘ, ১৪২৮

তালামীযের ২৫ হাজার পিস কাপড় বিতরন

মোঃ এমদাদুল হক,সংবাদমেইল২৪.কম | শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০১৭ | প্রিন্ট  

তালামীযের ২৫ হাজার পিস কাপড় বিতরন

কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পগুলোতে কাপড় বিতরণ করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া। গত ২৫ সেপ্টেম্বর সোমবার প্রথম দিনে সেনাবাহীনির সহযোগিতায় প্রায় পচিশ হাজার পিস কাপড় বিতরণ করা হয়। সকল ত্রাণ কার্যক্রম সেনা নিয়ন্ত্রিত হওয়ায় এর পর থেকে শুক্রবার পর্যন্ত তিন ট্রাক কাপড় বিতণের জন্য সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। আরো দুটি কাভার্ড ভ্যান উখিয়ার পথে রয়েছে বলে জানা যায়। ব্যাক্তি উদ্যোগে আর বিতরণের সুযোগ সীমিত হওয়ায় বাকী কাপড়গুলোও সেনা ত্রাণ ক্যাম্পে জমা দেয়া হবে।
এদিকে গত ১২ সেপ্টেম্বর কক্সবাজারে ত্রাণ বিতরণকালে রোহিঙ্গা শরণার্থীদের মানবেতর জীবন যাপন দেখে সিলেটে কাপড় সংগ্রহ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরী। দু’দিনব্যাপী কর্মসূচিতে তালামীযে ইসলামিয়ার কর্মীরা অনেক কাপড় সংগ্রহ করেন। অসহায় মানুষদের জন্য বিভিন্ন জেলা ও উপজেলার সর্বস্তরের জনগণ স্বতঃস্ফূর্তভাবে নতুন ও পুরাতন কাপড় দান করেছেন।
সংগৃহীত কাপড় সিলেট সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসায় জমা করা হয়। সেখানে ২শতাধিক কর্মীর স্বেচ্ছাশ্রমে দু’সপ্তাহে সকল কাপড় বাছাই ও প্যাকেটিং করা হয়। বাছাইকৃত ব্যবহার অনুপযোগী নিম্নমানের কাপড় ও রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে জিন্স প্যান্টের চাহিদা না থাকায় এধরণের কাপড়গুলো বিক্রি করে রোহিঙ্গ শরণার্থীদের কল্যানে ব্যায় করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরী জানান, সিলেটের লোকজন তালামীযে ইসলামিয়ার উপর আস্থা রেখে এ আমানত তাদের হাতে তুলে দিয়েছেন। সব কাপড় বিতরণ শেষ না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহিবুর রহমান জানান, সেনাবাহিনীর ত্রাণ বিতরণ কার্যক্রম বেশ সুশৃঙ্খল। তাই কাপড় ও ত্রাণ সামগ্রী সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।
কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরীর নেতৃত্বে গত ২৪ সেপ্টম্বর থেকে শুরু হওয়া কাপড় বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন তালামীযের সাবেক সভাপতি হাফিয নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, মাওলানা ফখরুল ইসলাম, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক হুমায়ুনুর রহমান লেখন, সাংগঠনিক সম্পাদক আখতার হোসাইন জাহেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফিজ কাওছার আহমদ। এছাড়া স্থানীয় নেতৃবৃন্দসহ ঢাকা মহানগরী, সিলেট মহানগর, পূর্ব ও পশ্চিম জেলা,মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১১:০৭ অপরাহ্ণ | শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত