বুধবার ৮ ডিসেম্বর, ২০২১ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৮

তামিমের অনন্য সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার, সংবাদমেইল২৪ডটকমঃ | শনিবার, ২৫ মার্চ ২০১৭ | প্রিন্ট  

তামিমের অনন্য সেঞ্চুরি

ঢাকা: বাংলাদেশের ক্রিকেটে বেশির ভাগ রেকর্ড নিজের করে নিয়েছেন জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান। তামিম মানেই যেন সেঞ্চুরি!

বাংলাদেশের হয়ে তিন ফরম্যাটে রানের দিক থেকে সবাইকে ছাড়িয়ে গেছেন আগেই। শনিবার ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ২৮ বছর বয়সী বা-হাতি এই ওপেনার।


এরপর ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরিও তুলে নিয়েছেন তামিম ইকবাল। ব্যাটিংয়ে নেমে প্রথমে ৭৬ বলে ৬ বাউন্ডারিতে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। এরপর সেঞ্চুরি পেতে কিছুটা সতর্ক ব্যাটিং শুরু করেন তিনি। অবশেষে ১২৭ বলে ১২টি বাউন্ডারিতে তুলে নিয়েছেন অসাধারণ এক সেঞ্চুরি। যেখানে ছিল না কোন ছক্কা। যা তামিমের সঙ্গে ঠিক মানায় না। তবে তামিমের ইনিংস বেশ ধ্রুপদি, তা মানবে সবাই।

তার সেঞ্চুরির ওপর ভর করে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪২.২ ওভারে তিন উইকেটে বাংলাদেশের সংগ্রহ ২৩১ রান। তামিম ইকবাল ১০০ ও সাকিব আল হাসান ৪৭ রান নিয়ে ব্যাট করছেন।


সাজঘরে ফিরেছেন সৌম্য ১০, সাব্বির রহমান ৫৪ ও মুশফিকুর রহিম ১ রানে। শনিবার ডাম্বুলার রণগিরি স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাট করছে টাইগার শিবির।

জাতীয় দলের হয়ে তামিম ৪৯টি টেস্ট খেলে ৮ সেঞ্চুরি ও ২২টি হাফ সেঞ্চুরিতে করেছেন তিন হাজার ৬৭৭ রান। ওয়ানডে ক্যারিয়ারে এ ম্যাচের পূর্বে ১৬২ ওয়ানডে সাত সেঞ্চুরি ও ৩৪টি হাফসেঞ্চুরি নিয়ে করেছেন ৫ হাজার ১২০ রান। এছাড়া টি-টোয়েন্টিতে ৫৫ ম্যাচে এক সেঞ্চুরি ও চার হাফ সেঞ্চুরিতে তার রান এক হাজার ২০২ রান।


সংবাদমেইল২৪.কম/এসএ/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৩৬ অপরাহ্ণ | শনিবার, ২৫ মার্চ ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত