বুধবার ১ ডিসেম্বর, ২০২১ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৮

তথ্য প্রযুক্তির অপব্যবহার বন্ধ করতে হবে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

নিজস্ব প্রতিবেদক | শনিবার, ৩০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

তথ্য প্রযুক্তির অপব্যবহার বন্ধ করতে হবে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, আমাদেরকে এগিয়ে যেতে হলে তথ্য প্রযুক্তির ব্যবহার করতেই হবে। আবার এটির ব্যবহারে ভাল মন্দ দু’টি দিকই থাকে। মাথা ব্যথা হলেত, মাথা কেটে ফেলা হয় না। মাথা ব্যথা হলে ওষধ খেয়ে সারাতে হয়। সে জন্য যারা তথ্য প্রযুক্তির অপব্যবহার করছে, সে অপব্যবহারটা আমাদের বন্ধ করতে হবে।

শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, সামাজিক, শিক্ষা ও রাজনীতিসহ সব ক্ষেত্রে আমাদের সচেতনতা গড়ে তুলতে হবে, যেন আমাদের নতুন প্রজন্ম তথ্যপ্রযুক্তির অপব্যবহার না করে।

ডা. দীপু মনি বলেন, অনেক শিক্ষার্থী চিন্তাভাবনা ছাড়াই অনেক কিছু লিখে ফেলে। আমরা চাই আমাদের শিক্ষার্থীরা সঠিকভাবে চিন্তা করতে শিখবে, তারপরেই তারা ডিজিটাল ওয়ার্ল্ডে তা শেয়ার করবেন। তথ্যপ্রযুক্তির অনৈতিক ব্যবহার রোধে শিক্ষার্থীদের সচেতন করতে হবে।


অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল, লক্ষ্মীপুর-১ আসনের এমপি শাহজাহান কামাল এমপি, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলালসহ জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ২:৩৫ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত