বুধবার ২৬ জানুয়ারি, ২০২২ | ১২ মাঘ, ১৪২৮

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আলোচনার দরজা খোলা: কাদের

সংবাদমেইল২৪ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | প্রিন্ট  

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আলোচনার দরজা খোলা: কাদের

বিনোদন প্রতিনিধি:

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই আশ্বস্ত করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


বৃহস্পতিবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সঙ্গে মতবিনিময় শেষে এ কথা বলেন তিনি। সভায় আরো উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সম্পাদক এবং মালিকদের সঙ্গে এই মতবিনিময় সভার আয়োজন করে তথ্য মন্ত্রণালয়।


সংবাদ মাধ্যমের পক্ষ থেকে জানানো হয়, ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের জন্য সরকারের পক্ষ থেকে লিখিত সংশোধনী চাওয়া হয়েছে গণমাধ্যমের কাছে।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, আইনটি পাসের আগে আলোচনার যথেষ্ট সুযোগ রয়েছে। এখানে দিক নির্দেশনা দেওয়ার কোনো এজেন্ডা ছিল না। খোলামেলা পরিবেশে যার যার মনের কথা মন খুলে সবাই বলেছেন। আমরাও শুনেছি। আর সরকারের সঙ্গে গণমাধ্যমের একটা সম্পর্ক সুদৃঢ় করা এবং সুশাসনের জন্য মিডিয়া-সরকারের যে সম্পর্কটা আরো জোরদার করা।”


ডিজিটাল সিকিউরিটি আইন নিয়ে অনেকেরই প্রশ্ন ছিল জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “মনে হচ্ছে কেবিনেট এটা অনুমোদন দিয়ে দিয়েছে। কেবিনেট থেকে যাবে পার্লামেন্টে, উত্থাপনের পর যাবে স্ট্যান্ডিং কমিটির কাছে। এর মধ্যে স্টেকহোল্ডারদের সাথে, অংশীজনদের সাথে আলাপ আলোচনার অনেক সুযোগ আছে। আলোচনার দরজাও খোলা আছে। কাজেই এ নিয়ে এ মুহূর্তে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই।”

সভা শেষে হাসানুল হক ইনু বলেন, “শম্বুক যাত্রায় গণতন্ত্রকে কীভাবে শক্তিশালী করা হবে, সেখানে গণমাধ্যমের কী ভূমিকা থাকবে। সে ব্যাপারে আমরা পরামর্শ চেয়েছি। আর তাদের সমস্যাগুলো শুনেছি।”

গণমাধ্যমের মালিক ও ব্যবসায়ী সালমান এফ রহমান বলেন, “উনি বলছেন যে, যেখানে আপনারা মনে করছেন অসুবিধা আছে আপনারা লিখিতভাবে আমাদেরকে দেন, আমরা এটা পরীক্ষা করব। উনি আমাদের যেটা আশ্বস্ত করেছেন যদি আইনটাকে আরো সংশোধন করার প্রয়োজন হয় তাহলে সেটা করার সম্ভাবনাটা এখনো রয়ে গেছে।”

সংবাদমেইল/জেএইচজে

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১১:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত