শুক্রবার ২১ জানুয়ারি, ২০২২ | ৭ মাঘ, ১৪২৮

ডিএসএলআর’র কাজ করবে ১০টি স্মার্টফোন

সংবাদমেইল ডেস্ক : | শনিবার, ০৫ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

ডিএসএলআর’র কাজ করবে  ১০টি স্মার্টফোন

সামাজিক যোগাযোগমাধ্যমের এই যুগে ছবি বা ভিডিওর ছড়াছড়ি। জীবনের প্রতিটা মুহূর্তের স্মৃতিও মানুষ এখন ধরে রাখতে চায়। আর তাই ক্যামেরাকে করা হয়েছে সহজলভ্য। স্মার্টফোনেই চলে এসেছে দুর্দান্ত সব ক্যামেরা।

ডিএসএলআর ক্যামেরা না থাকলেও খুব একটা অসুবিধা হয় না এখন আর। ফোনের ক্যামেরাতেই এখন দারুণ সব প্রযুক্তি যোগ করা হয়েছে। দুর্দান্ত ক্যামেরাওয়ালা এমনই ১০টি স্মার্টফোনের কথা জানিয়েছে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া।


১. স্যামসাং গ্যালাক্সি এস৭, এস৭ এজ

কম আলোতেও ভালো ছবি আসে গ্যালাক্সি এস৭ ও এস৭ এজ-এর ক্যামেরায়। কারণ এর ক্যামেরায় রয়েছে এফ১ দশমিক ৭ অ্যাপারচার ও ডুয়েল-পিক্সেল অটোফোকাস। ডুয়েল পিক্সেল সেন্সর প্রযুক্তিটি মূলত ডিএসএলআর ক্যামেরায় ব্যবহার করা হয়। স্যামসাং এস৭ হচ্ছে প্রথম স্মার্টফোন যার ক্যামেরায় এই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। আর সে কারণেই এস৭ ও এস৭ এজ-এর ক্যামেরাকে বলা হচ্ছে বর্তমানে পৃথিবীর সেরা স্মার্টফোন ক্যামেরা। ফোনটির রিয়ার ক্যামেরা ১২ মেগাপিক্সেলের। ক্যামেরায় আছে ফেজ ডিটেকশন অটোফোকাস, ওআইএস ও এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেলের।


২. আইফোন প্লাস

আইফোন ৭ প্লাস ফোনটিতে রয়েছে ডুয়েল লেন্স সিস্টেম। ফোনটির রিয়ার ক্যামেরা ১২ মেগাপিক্সেলের। আছে ফেজ ডিটেকশন অটোফোকাস, কোয়াড-এলইডি (ডুয়েল টোন) ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৭ মেগাপিক্সেলের।


1478087397-6

৩. গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল

গুগলের পিক্সেল ফোনের ক্যামেরাও কম আলোতে ভালো ছবি তুলতে পারে। এতে রয়েছে ১২ দশমিক ৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ক্যামেরায় রয়েছে ফেজ ডিটেকশন, লেজার অটোফোকাস, ডুয়েল-এলইডি (ডুয়েল টোন) ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।

৪. এলজি জি৫

এলজি জি৫ স্মার্টফোনে রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা। যার একটি ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের এবং আরেকটি ৮৫ মেগাপিক্সেলের। রয়েছে লেজার অটোফোকাস, ওআইএস (থ্রি-এক্সিস), এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের।

৫. এইচটিসি ১০

তাইওয়ানভিত্তিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি-এর এইচটিসি ১০ স্মার্টফোনে রয়েছে ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। রিয়ার ক্যামেরায় আছে ওআইএস, লেজার অটোফোকাস, ডুয়েল এলইডি (ডুয়েল টোন) ফ্ল্যাশ। রয়েছে জিও-ট্যাগিং, টাচ ফোকাস, ফেস ডিটেকশন, এইচডিআর, প্যানোরামা। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেলের।

৬. আইফোন

আইফোন ৭-এ রয়েছে ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ক্যামেরার বিভিন্ন ফিচারের মধ্যে রয়েছে ফেজ ডিটেকশন অটোফোকাস, ওআইএস, কোয়াড-এলইডি (ডুয়েল টোন) ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৭ মেগাপিক্সেলের।

৭. ওয়ানপ্লাস

ফোনটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। রিয়ার ক্যামেরার রয়েছে ফেজ ডিটেকশন অটোফোকস, ওআইএস, এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।

৮. মটো জেড

মটোরোলার মটো জেড ফোনটির ক্যামেরায় রয়েছে এফ১ দশমিক ৮ লেন্স। যার ফলে কম আলোতে ভালো ছবি তোলা যাবে ফোনটির ক্যামেরা দিয়ে। মটো জেড ফোনটির রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। রয়েছে এফ/১দশমিক ৮ লেন্স, লেজার অটোফোকাস, ওআইএস, ডুয়েল-এলইডি (ডুয়েল টোন) ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেলের। ফ্রন্ট ক্যামেরাতেও রয়েছে এলইডি ফ্ল্যাশ।

৯. সনি এক্সপেরিয়া এক্সজেড

সনি এক্সপেরিয়া এক্সজেড ফোনে রয়েছে ২৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এতে রয়েছে এফ/২ দশমিক ০ লেন্স, লেজার অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ। রয়েছে জিও-ট্যাগিং, টাচ ফোকাস, ফেস ডিটেকশন, এইচডিআর, প্যানোরামা। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ১৩ মেগাপিক্সেলের।

১০. হুয়াওয়ে অনার

হুয়াওয়ের জনপ্রিয় সিরিজ অনার। এই সিরিজের অনার ৮ ফোনের ক্যামেরায় কম আলোয় ভালো ছবি তোলা যায়। এতে আছে ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এফ/২ দশমিক ২ লেন্স, লেজার অটোফোকাস, ডুয়েল-এলইডি (ডুয়েল টোন) ফ্ল্যাশ। আরো আছে জিও-ট্যাগিং, টাচ ফোকাস, ফেস ডিটেকশন, এইচডিআর ও প্যানোরামা। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের।

সংবাদেমইল২৪.কম/বা/নাশজি

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ২:২০ অপরাহ্ণ | শনিবার, ০৫ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত