রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

ডাক দিলেই জনগণ রাজপথে নেমে আসবে : ড. কামাল

অনলাইন ডেস্ক : | শনিবার, ৩০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ডাক দিলেই জনগণ রাজপথে নেমে আসবে : ড. কামাল

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের ১৬ আনাই এখন স্বৈরতন্ত্রের নিয়ন্ত্রণে। কোনো কিছুই জনগণের নিয়ন্ত্রণে নেই। এ অবস্থায় দেশকে জনগণের নিয়ন্ত্রণে আনতে জনগণের মধ্যে ঐক্য প্রয়োজন। জনগণ মানসিকভাবে প্রস্তুত রয়েছে, তারা আর সহ্য করতে পারছে না। জনগণকে সাথে নিয়ে রাজপথ দখল করতে হবে।

শুক্রবার (২৯ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে ‘ভোটাধিকার প্রতিষ্ঠা ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের লক্ষ্যে বৃহত্তর ঐক্য গড়ে তোলার’ আহ্বানে গণসংহতি আন্দোলনের ৪র্থ জাতীয় প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন।


ড. কামাল বলেন, দেশের অর্থনীতি-শাসনব্যবস্থা কোনো কিছু জনগণের নিয়ন্ত্রণে নেই। দেশকে জনগণের নিয়ন্ত্রণে আনতে প্রয়োজন ঐক্য। জেলায়-জেলায়, শহরে-শহরে জনগণকে সংঘবদ্ধ করে জাতীয় আন্দোলনের জন্য প্রস্তুত করতে হবে। তিনি বলেন, জনগণ মানসিকভাবে প্রস্তুত হয়ে আছে, তারা আর সহ্য করতে পারছেন না। মানুষের মধ্যে ঐক্য হয়ে আছে, এখন প্রয়োজন সেটার আনুষ্ঠানিক একটা রূপ দেওয়া। পরিবর্তন আনতে হলে প্রয়োজন জনগণের ঐক্য। অবিলম্বে আমাদের রাজপথে নামতে হবে, বাড়িতে বসে থাকা যাবে না। জনগণকে সঙ্গে নিয়ে রাজপথ দখল করতে হবে। প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, সারা দেশে রাজপথ যখন দখলে আসবে, জনগণ যখন ঐক্যবদ্ধ হবে তখন কোনো বাধাই আর বাধা থাকবে না। মানুষ প্রস্তুত হয়ে আছে, আপনারা যখন পথে নামবেন তখন লাখ লাখ মানুষকে পাশে পাবেন। রাজপথে নামলে আমরা সফল হব।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড সাইফুল হক, বাম গণতান্ত্রিক জোটের সভাপতি কমরেড বজলুর রশিদ ফিরোজ প্রমুখ।


Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:৩৯ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত