বুধবার ৩০ নভেম্বর, ২০২২ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৯

টেস্ট ছাড়াই বাংলাদেশিদের ড্রাইভিং লাইসেন্স দেবে মালদ্বীপের পরিবহন মন্ত্রণালয়

মালদ্বীপ সংবাদদাতা: | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

টেস্ট ছাড়াই বাংলাদেশিদের ড্রাইভিং লাইসেন্স দেবে মালদ্বীপের পরিবহন মন্ত্রণালয়

প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যাদের বাংলাদেশের বৈধ লাইসেন্স আছে, ড্রাইভিং টেস্ট পরীক্ষা ছাড়াই মালদ্বীপের একটি স্থায়ী ড্রাইভিং লাইসেন্স ইস্যু করার অনুমতি দিয়েছে মালদ্বীপের পরিবহন মন্ত্রণালয়। এমন সুযোগ আগে বাংলাদেশের নাগরিকদের ছিল না।

এ দেশের পরিবহন মন্ত্রণালয়ের জুলাই মাসে প্রকাশিত তালিকায় ও বাংলাদেশের নাগরিকদের নাম ছিল না, জুলাই মাসে ২৫টি দেশের নাম ছিল। সেপ্টেম্বর মাসে ২৬তম নামের তালিকায় বাংলাদেশের নাম যুক্ত হয়েছে।


বাংলাদেশের নাম যুক্ত হওয়ার পেছনে বর্তমান দূতাবাসের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানের অগ্রণী ভূমিকা আছে বলে মনে করেন সাধারণ প্রবাসীরা।

মালদ্বীপের পরিবহণ মন্ত্রণালয়ের আগের আইন অনুযায়ী বাংলাদেশের নাগরিকদের ড্রাইভিং লাইসেন্স সংগ্রহ করতে একটি ড্রাইভিং স্কুলে ভর্তি হয়ে টেস্টের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স সংগ্রহ করতে হতো, যা অনেক ব্যয়বহুল ছিল প্রবাসী বাংলাদেশিদের জন্য।


বিদেশিদের ক্ষেত্রে বৈধ ভিসার কপি, পাসপোর্টের কপি এবং আবেদনকারীর নিজ দেশের বৈধ লাইসেন্সের কপি জমা দিতে হবে- জমা দেওয়া লাইসেন্স কপিসহ অন্যান্য কাগজপত্রের অবশ্যই মেয়াদ থাকতে হবে। এ লাইসেন্সের বৈধতা অনলাইনের যাচাই-বাছাই করা হবে। বিদেশিদের ক্ষেত্রে যদি লাইসেন্স অনলাইনে যাচাই করা না যায়- তাহলে নিজ দেশের দূতাবাস থেকে একটি যাচাইকরণ নথি সংগ্রহ করতে হবে।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:৩৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত