সোমবার ৬ ডিসেম্বর, ২০২১ | ২১ অগ্রহায়ণ, ১৪২৮

টেস্ট অভিষেক হচ্ছে আয়ারল্যান্ডের

ক্রীড়া প্রতিবেদক,সংবাদমেইল২৪.কম | শুক্রবার, ১৩ অক্টোবর ২০১৭ | প্রিন্ট  

টেস্ট অভিষেক হচ্ছে আয়ারল্যান্ডের

মাস কয়েক আগে অনুষ্ঠিত আইসিসির এবারের বার্ষিক বোর্ড সভায় এসেছিল বেশ কয়েকটি বড়সড় সিদ্ধান্ত। তার মধ্যে একটি ছিল বিশ্ব ক্রিকেটের উঠতি দুই দল আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে টেস্ট স্ট্যাটাস দিয়ে টেস্ট দল হিসেবে ঘোষণা করা। এরই ধারাবাহিকতায় নিজেদের প্রথম টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে আয়ারল্যান্ড। আর এই ম্যাচে দলটির প্রতিপক্ষ হিসেবে থাকছে একবারের বিশ্ব-চ্যাম্পিয়ন পাকিস্তান।

বৃহস্পতিবার এ সম্পর্কে নিশ্চিত করে আয়ারল্যান্ডের ক্রিকেট বোর্ড।গত জুনে আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে টেস্ট পরিবারের ১১ ও ১২তম সদস্য হিসেবে ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আর এই ঘোষণা পাওয়ার পর থেকেই আইরিশ ক্রিকেটে চলছিল মর্যাদার প্রথম টেস্ট ম্যাচ আয়োজনের পরিকল্পনা। এরই ধারাবাহিকতায় প্রতিপক্ষ নির্ধারণ করতে পাকিস্তানের ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করে দেশটির ক্রিকেট বোর্ড, চলে বেশ কয়েকদিনব্যাপী আলোচনা।


অবশেষে আয়ারল্যান্ডের আমন্ত্রণ বরণ করে নেয় পাকিস্তান। আগামী বছর অর্থাৎ ২০১৮ সালের মে মাসে অনুষ্ঠিত হবে এই ম্যাচ, যেখানে আয়ারল্যান্ড থাকবে স্বাগতিকদের ভূমিকায় এবং সফরকারীর ভূমিকায় থাকবে পাকিস্তান।

পাকিস্তানই যে হতে যাচ্ছে আয়ারল্যান্ডের প্রথম টেস্ট প্রতিপক্ষ, সেটি অনেকটা অনুমেয়ই ছিল। সম্প্রতি এ বিষয়ে ইঙ্গিত দিয়ে ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম জানিয়েছিলেন, ‘আমাদের প্রথম টেস্ট ম্যাচের জন্য আগামী বছর পাকিস্তানকে স্বাগত জানাতে তর সইছে না। টেস্ট খেলুড়ে দেশের ঘোষণা পাওয়ার পর ১২ মাসের মধ্যে ঘরের মাঠের দর্শকদের সামনে টেস্ট অভিষেকের জন্য অপেক্ষায় রয়েছি। এই দলের অংশ হতে পেরে আমি আনন্দিত।’


ওয়ানডেতে সুসময় কাটালেও টেস্ট ক্রিকেটে অবশ্য সময়টা ভালো যাচ্ছে না আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয়ী দল পাকিস্তানের। সম্প্রতি শ্রীলঙ্কার কাছে একটি টেস্টে পরাজয় বরণ করে নিয়েছে তারা। অভিজ্ঞ দুই ক্রিকেটার মিসবাহ-উল-হক ও ইউনিস খানের অবসরের পর র‍্যাংকিংয়ে কেবল নিচের দিকেই নামছে দলটি।

সংবাদমেইল২৪/জেএইচজে


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১২:৩১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৩ অক্টোবর ২০১৭

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত