শুক্রবার ৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ অগ্রহায়ণ, ১৪২৮

টেস্টে জাতীয় দলে সিলেটের রেজাউর রহমান রাজা

স্পোর্টস ডেস্ক : | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

টেস্টে জাতীয় দলে সিলেটের রেজাউর রহমান রাজা

পাকিস্তান সিরিজের টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের এই স্কোয়াডে চমক হিসেবে জায়গা পেয়েছেন রেজাউর রহমান রাজা। অনেক ক্রিকেটপ্রেমীদের কাছেই যে নামটা একেবারেই নতুন।
ঘরোয়া ক্রিকেটে নিয়মিত চোখ রাখলে নামটা কিছুটা পরিচিত লাগতে পারে। সিলেটের পেসার রেজাউর ঘরোয়া ক্রিকেটে গত দুই-তিন বছর ধরেই ধারাবাহিক পারফরমার। ঘণ্টায় ১৩০ কিলোমিটার গতির আশপাশে বল করেন, আউট সুইংও বেশ ভালোই পারেন এই ক্রিকেটার।
মূলত ধারাবাহিকভাবে দ্রুতগতির বল করার সুবাদেই সুনাম রয়েছে এই তরুণের। ২২ বছর বয়সী পেসার ১০ ম্যাচ খেলে এখনও পর্যন্ত নিয়েছেন ৩৩ উইকেট। এবার জাতীয় লিগে প্রথম ম্যাচে নেন তিনি আট উইকেট, পরের দুই ম্যাচে আরও চারটি।
রেজাউরের সুযোগ পাওয়ায় বড় ভূমিকা মূলত তাসকিন ও শরিফুলের চোটের। টেস্ট দলের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে গত কয়েকদিন ধরে চট্টগ্রামেই অনুশীলন করছিলেন রেজাউর। ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সই তার জন্য জাতীয় দলের দরজা খুলে দিয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল ইসলাম নান্নু।
রেজাউরকে দলে নেওয়ার ব্যাখ্যায় নান্নু বলেন, ‘তাসকিন আর শরীফুল চোট পাওয়ায় পেস বিভাগে রাজাকে (রেজাউর) ডাকা হয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে তার পারফরম্যান্সে চোখ রাখা হচ্ছে। সে শক্তিশালী এবং উইকেট নেওয়ার অভ্যাস আছে।’
আগামী ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ- পাকিস্তান সিরিজের প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ঢাকায়, আগামী ৪ ডিসেম্বর থেকে।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:৫৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত