বুধবার ৮ ডিসেম্বর, ২০২১ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৮

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমি ফাইনাল খেলবে বাংলাদেশ: সুজন

স্পোর্টস ডেস্ক : | রবিবার, ১০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমি ফাইনাল খেলবে বাংলাদেশ: সুজন

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের জন্য হতাশার আরেক নাম। ছয় আসরের একটিতেও নকআউট পর্বে যেতে পারেনি টাইগাররা। সর্বোচ্চ সাফল্য বলতে গেলে প্রথম আসরে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সুপার এইটে ওঠার। এখন পর্যন্ত উল্লেখ করার মতো জয় বলতে ওই একটিই। তবে আসন্ন বিশ্বকাপের দৃশ্যের পরিবর্তন হবে বলে বিশ্বাস করছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। এমনকি বাংলাদেশকে সেমি-ফাইনালেও দেখছেন তিনি।

বিশ্বকাপের মঞ্চে ওয়েস্ট ইন্ডিজ বাদে তথাকথিত বড় দলগুলোর বিপক্ষে জয় শূন্য বাংলাদেশ। এবার প্রথম রাউন্ড পেরোলে সুপার টুয়েলভে টাইগারদের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও গ্রুপ ‘এ’ থেকে ওঠে আসা একটি দল। সুজনের মতে, টি-টোয়েন্টি ফরম্যাটে দিন শেষে সবাই সমান।


বিসিবির এই পরিচালক বলেন, ‘আমার প্রত্যাশা সবসময় ভালো। আমি চিন্তা করি, বাংলাদেশ নিজেদের খেলাটা খেলবে। আমি বলেছি, বাংলাদেশ সেমি-ফাইনাল খেলব বলে আমি বিশ্বাস করি। অনেকেই প্রশ্ন করতে পারে, নিউজিল্যান্ড, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তানের মতো বড় বড় দল থাকতে আমরা কীভাবে সেমিফাইনাল খেলব। আমি বলব, এই সংস্করণটা এমন, যে কেউ এখানে যে কাউকে হারাতে পারে।’

আইসিসির যেকোনো টুর্নামেন্টেই ভারতের কাছে খাবি খায় বাংলাদেশ। সাম্প্রতিক রেকর্ডে বেদনার মাত্রাটাই বেশি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের খুব কাছে থেকেও এক রানে হেরে যাওয়াটা এখনো পোড়ায় টাইগার ক্রিকেট ভক্তদের। তবে সুজনের আস্থা, এবার আর সেই ভুল হবে না। সেজন্য জ্বলে উঠতে হবে টপ অর্ডার ব্যাটসম্যানদের।


সুজন বলেন, ‘এর আগে ভারতের কাছে এই সংস্করণে জেতা ম্যাচ আমরা হেরেছি। বারবার তো আমরা একই ভুল করব না। আমার দলে মুশফিক, সাকিব, রিয়াদ, মুস্তাফিজের মতো সিনিয়র ক্রিকেটার আছে। টপ অর্ডার জ্বলে উঠলে, লিটন এখন অনেক অভিজ্ঞ, নাঈম শেখ, তারা যদি জ্বলে ওঠে, আমাদের আটকানো মনে হয় মুশকিল হবে।’

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১০:৫৮ অপরাহ্ণ | রবিবার, ১০ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত