বুধবার ২৬ জানুয়ারি, ২০২২ | ১২ মাঘ, ১৪২৮

টাকা ছাড়া পাঠানো হয় না পাসপোর্টের তদন্ত প্রতিবেদন

বিশেষ প্রতিনিধি,সংবাদমেইল২৪.কম | রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৮ | প্রিন্ট  

টাকা ছাড়া পাঠানো হয় না পাসপোর্টের তদন্ত প্রতিবেদন

মৌলভীবাজারের কুলাউড়ায় পাসপোর্টের তদন্তের নামে ডিএসবি পুলিশের বিরুদ্ধে মানুষকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। টাকা ছাড়া তদন্ত প্রতিবেদন পাঠানো হবে না বলে সাফ জানিয়ে দেয়া হয়। আর উৎকোচের বিনিময়ে অনেক দাগি আসামীরাও পেয়ে যাচ্ছে পাসপোর্ট।
জানা যায়, কুলাউড়া ডিএসবি অফিসের কনস্টেবল জাকির হোসেনের বিরুদ্ধে এই অভিযোগ সবচেয়ে বেশি। জাকির কনস্টেবল হওয়ার কারণে মাঠ পর্যায়ে তদন্তভার পড়ে তার উপর। এলাকায় না গিয়ে মোবাইল ফোনে পাসপোর্টকারীকে ডেকে আনে থানায়। প্রকাশ্যে চলে দরকষাকষি। বেশির ভাগ পাসপোর্টকারীর কাছ থেকে সর্বনি¤ś এক হাজার টাকা। ক্ষেত্র বিশেষ কয়েকগুণ বেশি টাকা আদায় করা হয়। গরিব মানুষও ৫শ টাকার কম দিতে পারে না। এই কনস্টেবলের কাঁধে দোষ চাপিয়ে অফিসের বাকিরাও ভাগ পান। অফিসের ইন্সপেক্টর বাবুল মিঞার মদদে সে এসব অপকর্ম চালিয়ে যাচ্ছে বলে একাধিক সুত্র নিশ্চিত করে।
পাসপোর্টকারীরা বিষয়টি প্রতিকারে কারো কাছে অভিযোগ করতে না পেরে গণমাধ্যম কর্মীদের দ্বারস্থ হন। নামপ্রকাশ না করার শর্তে একাধিক পাসপোর্টকারী জানান, কনস্টেবল জাকিরের আচরণও খারাপ। খারাপ ভাষায় কথা বলায় মানুষ অনেকটা অসহায় হয়ে তার দাবি মেটাতে বাধ্য হন।
কুলাউড়া ডিএসবির ইন্সপেক্টর বাবুল মিঞা বলেন, কেউ যদি খুশি হয়ে টাকা-পয়সা দেয় তাহলে আমরা নেই। তবে কাউকে চার্জ করে টাকা নেই না।
মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আনোয়ারুল হক জানান, এটাতো তাদের দায়িত্ব টাকা নেবে কেন? এই কাজের জন্য যাতায়াত খরচও রয়েছে।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৯:২৯ অপরাহ্ণ | রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত