মঙ্গলবার ২৫ জানুয়ারি, ২০২২ | ১১ মাঘ, ১৪২৮

জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | রবিবার, ২০ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা

ঢাকা: জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২৮ ডিসেম্বর দেশের ৬১টি জেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

(২০ নভেম্বর) রোববার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে এ তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীব উদ্দীন আহমেদ।


তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন ১ ডিসেম্বর, যাচাই বাছাই ৩-৪ ডিসেম্বর। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১১ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেয়া হবে ১২ ডিসেম্বর। ২৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি জানান, নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন জেলা প্রশাসক। আর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা এবং উপজেলা নির্বাচন কর্মকর্তারা ক্ষেত্র বিশেষে হবেন সহকারী রিটার্নিং কর্মকর্তা। নির্বাচনে প্রতিটি ওয়ার্ডে একটি করে ভোটকেন্দ্র স্থাপন করা হবে। প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট জেলার ভোটার হতে হবে।


ঘোষণায় আরও জানানো হয়, একটি জেলার অধীনে যতগুলোর স্থানীয় সরকার রয়েছে, সেগুলোর সদস্যরাই হবেন ভোটার। অর্থাৎ সিটি করপোরেশন, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেয়র এবং কাউন্সিলররা বা সদস্যরা ভোট দিয়ে জেলা পরিষদের চেয়ারম্যান, ১৫ জন সদস্য ও পাঁচজন সংরক্ষিত সদস্য নির্বাচিত করবেন।

সংবাদমেইল২৪.কম/এন আই/এনএস


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৩:৩৩ অপরাহ্ণ | রবিবার, ২০ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত