সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

জেএসসি-জেডিসির ফল প্রকাশ, পাসের হার ৯৩.০৬ শতাংশ

স্টাফ রিপোর্টার,সংবাদমেইল২৪.কম | বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০১৬ | প্রিন্ট  

জেএসসি-জেডিসির ফল প্রকাশ, পাসের হার ৯৩.০৬ শতাংশ

ঢাকা: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় পাসের হার ৯২.৩৩ শতাংশ। জিপিএ ফাইভ পেয়েছে দুই লাখ ৪৭ হাজার ৫৮৮ জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। একই সময়ে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলের অনুলিপিও হস্তান্তর করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান।


পরে শিক্ষামন্ত্রী জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফ আংশিক তথ্য তুলে ধরেন। তিনি জানান, এবার দুটি পরীক্ষায় পরীক্ষার্থী ছিল ২৩ লাখ ৪৬ হাজার ৯৫৯ জন। এর মধ্যে পাস করেছে ২১ লাখ ৮৩ হাজার ৯৭৫ জন।

দুপুর ১২টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। এর পর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এবং ওয়েবসাইটেও ফলাফল প্রকাশ করা হবে।


দুপুর ১২টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে জেএসসি ও জেডিসির ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

এর পর বেলা ১টায় সচিবালয়ে প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষার বিস্তারিত তথ্য তুলে ধরবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী।


দুপুর সাড়ে ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে জেএসসি ও জেডিসি পরীক্ষা-২০১৬ এর ফলাফল আপলোড/প্রকাশ করা হবে। ওই সময় থেকে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.moedu.gov.bd) বিস্তারিত ফলাফল পাওয়া যাবে।

মোবাইল থেকে জেএসসির ফল জানতে JSC ‘স্পেস’ বোর্ডের নামের প্রথম তিন অক্ষর ‘স্পেস’ রোল নম্বর ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। জেডিসির ফল জানতে JDC ‘স্পেস’ বোর্ডের নামের প্রথম তিন অক্ষর MAD ‘স্পেস’ রোল নম্বর ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

প্রাথমিকের ফল জানতে DPE ‘স্পেস’ স্টুডেন্ট আইডি লিখে ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ইবতেদায়ির ফল জানতে EBT ‘স্পেস’ স্টুডেন্ট আইডি লিখে ‘স্পেস’ ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। এতে ফিরতি এসএমএসেই ফল জানা যাবে।

এছাড়াও জেএসসি ও জেডিসির ফলের জন্য বোর্ডসমূহের ওয়েবসাইট ছাড়াও (www.educationboardresults.gov.bd) এই ওয়েবসাইট থেকে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) থেকে ফল জানা যাবে।

সংবাদমেইল২৪.কম/এনআই/এনএস

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ২:১৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত