বুধবার ৩০ নভেম্বর, ২০২২ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৯

জালিয়াতির অভিযোগে মালয়েশিয়ায় বাংলাদেশির ৯ মাসের কারাদণ্ড

মালয়েশিয়া সংবাদদাতা: | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

জালিয়াতির অভিযোগে মালয়েশিয়ায় বাংলাদেশির ৯ মাসের কারাদণ্ড

মালয়েশিয়ায় আরেকজনের পাসপোর্টের নাম্বার দিয়ে করোনা ভ্যাকসিন নিতে গিয়ে জালিয়াতির কারণে গ্রেফতার হন বাংলাদেশি যুবক মো. সাদ্দাম হোসেন। ওই পাসপোর্ট নং ইণ০৯৩৪৯৪৩; পরে অভিযুক্ত সাদ্দাম হোসেনকে পুলিশ ২৪ সেপ্টেম্বর সকালে আদালতে হাজির করলে বিচারকের কাছে তিনি তার দোষ স্বীকার করেন। তখন আদালত তাকে ৯ মাসের কারাদণ্ড প্রদান করেন। দুপুরে দেশটির জাতীয় দৈনিক বেরিতা হারিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ হয়েছে।

পত্রিকাটি আরও জানায়, সাদ্দাম হোসেন আরেক বাংলাদেশি প্রবাসী মো. হেলাল মিয়ার পাসপোর্ট দিয়ে টিকা নিবন্ধন করার অনলাইন অ্যাপ Mysejahtera-এ ভ্যাকসিনের অ্যাপয়েন্টমেন্ট নিয়েছেন। ১৩ সেপ্টেম্বর সকাল ১০টায় ইউনিভার্সিটি ইসলাম মালয়েশিয়া সেন্টারে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করার সময় হাতেনাতে ধরা পড়েন। পরে পুলিশ দেশটির আইনের ৪১৯ ধারায় তার বিরুদ্ধে চার্জ গঠন করে শুক্রবার আদালতে হাজির করলে ডেপুটি পাবলিক প্রসিকিউটর নুরুল মুহাইমিন মোহাম্মাদ আজমান তাকে এ কারাদণ্ড দেন। এ সময় অভিযুক্ত সাদ্দামের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।


উল্লেখ্য, মালয়েশিয়ায় করোনা মহামারি রোধে গণহারে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। যারা অভিবাসী কর্মী রয়েছেন তাদের বলা হয়েছে শুধুমাত্র পাসপোর্ট থাকলেই বৈধ ও অবৈধ সব প্রবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। ভ্যাকসিন গ্রহণ করার জন্য ভিসা বা পারমিটের প্রয়োজন নেই।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ১:০১ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত