মঙ্গলবার ২৫ জানুয়ারি, ২০২২ | ১১ মাঘ, ১৪২৮

জামালগঞ্জে হতদরিদ্রদের চাল বিতরণে অনিয়ম ডিলারশিপ বাতিল

জামালগঞ্জ সংবাদদাতা,সংবাদমেইল২৪.কমঃ | বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

জামালগঞ্জে হতদরিদ্রদের চাল বিতরণে অনিয়ম ডিলারশিপ বাতিল

জামালগঞ্জে হতদরিদ্রদের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণের অনিয়ম নিয়ে মোতাসিম বিল্লার ডিলারশিপ বাতিল করা হয়েছে। ডিলারকে আজীবনের জন্য কালো তালিকাভুক্ত করা সহ ডিলারের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। কালো তালিকাভুক্ত ডিলার সরকারী দল আওয়ামী লীগের কর্মী। এই ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিনয় কুমার দেব বাদী হয়ে জামালগঞ্জ থানায় অভিযোগ দায়ের করলে থানা পুলিশ বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা রুজু করেন।

জানাযায় জেলার জামালগঞ্জে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা দরের ১০২ বস্তা চাল একটি রাইস মিল থেকে সোমবার সন্ধ্যায় জব্দ করা হয়েছে। উপজেলার সাচনাবাজার ইউনিয়নের রামনগর বাজারের ডিলার পয়েন্টের পাশে আঞ্জু মিয়ার মিল থেকে এসব চালের বস্তা আটক করা হয়। সাচনা বাজার ইউনিয়নের রামনগর বাজারে ডিলার পয়েন্ট হলেও তিনি জামালগঞ্জ সদর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের বাসিন্দা। বিশেষ তদবিরে তিনি নিজ এলাকা রেখে অন্য ইউনিয়নের ডিলার মনোনীত হয়েছিলেন।


এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ কর্মী ডিলার মোতাসিম বিল্লাহর ডিলারশিপ বাতিল করা হয়েছে। জামানত বাজেয়াপ্ত এবং আজীবনের জন্য কালো তালিকাভুক্ত করা হয়েছে। ডিলার বিরুদ্ধে এলাকার অভিযোগের পর চালের বস্তার সঠিক হিসাব দিতে না পারায় এমন আইনী ব্যবস্থা নেওয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে, দলের কোন নেতা কর্মীরা যদি হতদরিদ্রদের ১০ টাকার চাল প্রদানে যারা অসহযোগিতা করে, তারা দেশের শত্রু দলেরও শত্রু। এদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থাও নেওয়া হবে। অসহযোগিতা করবে তারা দলের কর্মী নয়, শত্রু এবং অসহযোগিতাকারী। সুতরাং অবশ্যই এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’।


জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: আতিকুর রহমান বলেন,খাদ্যবান্ধব কর্মসূচীর অনিয়ম নিয়ে উপজেলা খাদ্য কর্মকর্তা বিনয়কুমার দেব লিখিত অভিযোগ দিলে বুধবার রাতেই ডিলার মোতাসিম বিল্লাহকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে রুজু করা হয়েছে। আসামীকে গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।

জেলা খাদ্য কর্মকর্তা আবু নঈম মোহাম্মদ শফিউল আলম বলেন,খাদ্য বান্ধব কর্মসুচীর চাল বিতরণে অনিয়মের অভিযোগ হলেই যাচাই-বাছাই করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। জামালগঞ্জের ডিলারের লাইসেন্স বাতিল,জামানত বাজেয়াপ্ত তাকে কালো তালিকাভুক্ত সহ তার বিরুদ্ধেও নিয়মিত মামলা নেওয়া হয়েছে।


Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৭:৩৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত