রবিবার ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ অগ্রহায়ণ, ১৪২৮

জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে শ্যালো মেশিন ধ্বংস, জরিমানা আদায়

গোয়াইনঘাট সংবাদদাতা :: | শনিবার, ২০ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে শ্যালো মেশিন ধ্বংস, জরিমানা আদায়

সিলেটের গোয়াইনঘাটে টাস্কফোর্সের অভিযান চালিয়ে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত শ্যালো মেশিন ধ্বংস করা হয়েছে।

শনিবার গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা জাহান সরকারের নেতৃত্বে জাফলংয়ের ডাউকি নদীতে টাস্কফোর্সের এ অভিযান পরিচালিত হয়। অভিযানে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত ৩৫টি শ্যালো মেশিন ও সরঞ্জাম ধ্বংস করা হয়।


পরবর্তীতে পর্যটন কেন্দ্র জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় পর্যটন সংশ্লিষ্ট একাধিক ব্যবসা পতিষ্ঠানে অভিযান পরিচালনা করে নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সামগ্রী ধ্বংস করা হয়। একই সঙ্গে নকলপণ্য সংরক্ষণ ও বাজারজাত করণের দায়ে দুটি দোকান মালিককে মামলা দিয়ে তাদের কাছ থেকে ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ সময় গোয়াইনঘাট থানার উপপরিদর্শক (এসআই) লিটন রায়, বিজিবির সংগ্রাম সীমান্ত ফাঁড়ির নায়েক সুবেদার মো. ইদ্রিছ আলীসহ থানা পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।


অভিযান শেষে সহকারি কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার বলেন, নিষেধাজ্ঞা থাকার পরও কিছু অসাধু ব্যক্তি ডাউকি নদী থেকে অবৈধভাবে বালু পাথর উত্তোলনের চেষ্টা করছিল। খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে অবৈধভাবে বালু পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত ৩৫টি শ্যালো মেশিন ও এর সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। একই সঙ্গে পর্যটন কেন্দ্র জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সামগ্রী বিক্রির দায়ে পৃথক মামলায় ২ জনকে জরিমানা করা হয়েছে। অবৈধ পন্থায় বালু ও পাথর উত্তোলন বন্ধে এবং নকল ও ভেজাল পণ্য বিক্রয় বন্ধে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Facebook Comments Box


Comments

comments

advertisement

Posted ৭:৫৭ অপরাহ্ণ | শনিবার, ২০ নভেম্বর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত