রবিবার ৫ ডিসেম্বর, ২০২১ | ২০ অগ্রহায়ণ, ১৪২৮

জরিপে হিলারিকে পেছনে ফেলে এগিয়ে ট্রাম্প

সংবাদমেইল ডেস্ক : | বুধবার, ০২ নভেম্বর ২০১৬ | প্রিন্ট  

জরিপে হিলারিকে পেছনে ফেলে এগিয়ে  ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে সকল জনমত জরিপে প্রথম থেকেই ভালো অবস্থায় ছিলেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটন। তবে সর্বশেষ প্রকাশিত জরিপ বলছে এবার হিলারিকে পেছনে ফেলে এগিয়ে গেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

হিলারির বিরুদ্ধে ই-মেইল ফাঁস সংক্রান্ত বিষয়ে এফবিআই’র ফের তদন্তের ঘোষণার পর নাটকীয় মোড় নিয়েছে জরিপে। এবার দেখা যাচ্ছে সামান্য ব্যবধানে বরং এগিয়ে গেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।


এবিসি নিউজ ও ওয়াশিংটন পোস্টের করা সর্বশেষ জরিপে দেখা গেছে, ডোনাল্ড ট্রাম্প ৪৬ পয়েন্ট নিয়ে প্রতিদ্বন্দ্বী হিলারির থেকে এগিয়ে আছেন। আর হিলারি পেয়েছেন ৪৫ পয়েন্ট। এ জরিপের আগের জরিপ বলছিল ঠিক উল্টো কথা যেখানে হিলারি-ট্রাম্পের অবস্থান ছিল ৪৬:৪৬!

এক সপ্তাহ আগেই একাধিক নির্বাচনী জরিপে ধনকুবের ট্রাম্পের চেয়ে বড় ব্যবধানেই এগিয়ে ছিলেন হিলারি। তবে ক্রমে দুজনের ব্যবধান কমতে থাকে।


এদিকে হিলারি ও ট্রাম্প দুজনেই মঙ্গলবার ফলাফল নির্ধারণকারী দুই অঙ্গরাজ্য পেনসিলভানিয়া ও ফ্লোরিডায় কাটিয়েছেন। পেনসিলভানিয়ার সমাবেশে ট্রাম্প বলেন, হিলারি প্রেসিডেন্ট হলে যুক্তরাষ্ট্রে সাংবিধানিক সংকট দেখা দেবে। কেননা নির্বাচিত প্রেসিডেন্টের বিরুদ্ধে অপরাধে জড়িত থাকার মামলা হবে।

হিলারির সমাবেশে মূল বক্তব্য ছিল তাঁর ইমেইল তদন্তের বিষয়ে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা-এফবিআইয়ের নতুন উদ্যোগ সংক্রান্ত। গত শুক্রবার এফবিআইয়ের পরিচালক জেমস কোমি এই তদন্ত শুরুর ঘোষণা দেন। এই উদ্যোগের তীব্র সমালোচনায় নামে হিলারি শিবির।


হিলারি তাঁর সমাবেশে বলেন, ‘আমি একটি ভুল করেছিলাম। এ নিয়ে আমি কোনো অজুহাত দেখাতে চাই না।’

 সংবাদেমইল২৪.কম/বা/নাশ
Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ১০:৪৫ পূর্বাহ্ণ | বুধবার, ০২ নভেম্বর ২০১৬

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত