সোমবার ২৯ নভেম্বর, ২০২১ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

ঝুঁকিপূর্ণ ভবনে চলছে কুলাউড়ার টিলাগাঁও ইউনিয়ন পরিষদের কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক : | শুক্রবার, ০৮ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ঝুঁকিপূর্ণ ভবনে চলছে কুলাউড়ার টিলাগাঁও ইউনিয়ন পরিষদের কার্যক্রম

কুলাউড়া উপজেলার ৯নং টিলাগাঁও ইউনিয়ন পরিষদের কার্যালয়। দেখতে যেনো একটি পরিত্যক্ত ভবন। বাইর থেকে দেখে বুঝার উপায় নেই যে, প্রায় ২২ হাজার ভোটার ও ৩৯ হাজার জনসাধারণের দৈনদিন জরুরি কার্যক্রম চলে এই ভবনটিতে।

১৩টি ইউনিয়ন নিয়ে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলা। এরমধ্যে ১২ টি ইউনিয়ন পরিষদে অনেক আগেই ভবন নির্মিত হলেও জায়গা সংকটের কারণে আজও নতুন কমপ্লেক্স ভবন থেকে বঞ্চিত আছেন টিলাগাঁও ইউনিয়নের জনসাধারণ। ফলে প্রতিদিন অনেকটা ঝুঁকি নিয়েই এই ভবনে সকল সেবা কার্যক্রম চালাচ্ছেন চেয়ারম্যান, সচিব ও মেম্বারসহ স্থানীয় সেবা গ্রহীতারা।

সরেজমিনে দেখা যায়, পাকিস্তান আমলের তৈরি মাত্র ৪ রুমের একটি ছোট ভবনে টিলাগাঁও ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম চলছে। ১৯৬০ সালে নির্মিত পুরো ভবনটির ছাদ ও দেয়ালে শেওলা, ময়লা জমে জরাজীর্ণ হয়ে পড়েছে। রুম সংকটের কারণে দৈনদিন কাজের পাশাপাশি গ্রাম আদালতে বিচারিক কাজ পরিচালনা করতে গিয়ে নানা বেগ পেতে হচ্ছে জনপ্রতিনিধিদের। এই ভবনে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ছাড়াও পাশে আরেকটি জরাজীর্ণ ইউনিয়ন ভূমি অফিসের কার্যক্রম বেহাল অবস্থায় চলতে দেখা যায়।

কথা হয়, স্থানীয় বাসিন্দা আব্দুল কুদ্দুছ, পলাশ চন্দ্র ধর, ফাতেমা বেগম ও শাহিন আহমদের সাথে। তারা জানান, জেলার প্রায় সব ইউনিউয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে রূপান্তিত হলেও আমরা এখনো অবহেলিত আছি। যত দ্রুত সম্ভব টিলাগাঁও ইউনিয়ন পরিষদের নতুন ভবন নির্মাণের দাবি জানান তারা।

টিলাগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক সংবাদ মেইলকে বলেন, দীর্ঘদিন থেকে ইউনিয়ন পরিষদের নিজস্ব কোনো জায়গা না থাকায় পুরাতন ঝুঁকিপূর্ণ এই ভবনে সকল কার্যক্রম চালাতে হচ্ছে। তবে পাশেই জেলা পরিষদের মালিকানাধীন বিশাল জায়গা রয়েছে, সেখান থেকে গত বছর ৬১ শতক জায়গা নিজের অর্থ দিয়ে ক্রয় করে ইউপি পরিষদের নামে রেজিস্ট্রি করে দিয়েছি। এখন যত দ্রুত সম্ভব ইউনিয়ন পরিষদের নতুন ভবনের কাজ শুরু করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাই।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী সংবাদ মেইলকে জানান, এতদিন জায়গা সংকটের কারণে টিলাগাঁও ইউনিয়নে নতুন ভবন নির্মাণ করা সম্ভব হয়নি। এখন আমরা পরিষদের জন্য নতুন জায়গা ক্রয় করেছি। নতুন আঙ্গিকে শীঘ্রই একটি কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ শুরু হবে।

Facebook Comments Box

Comments

comments

advertisement

Posted ৯:১৪ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ অক্টোবর ২০২১

সংবাদমেইল |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

সম্পাদক ও প্রকাশক : মো. মানজুরুল হক

নির্বাহী সম্পাদক: মো. নাজমুল ইসলাম

বার্তা সম্পাদক : শরিফ আহমেদ

কার্যালয়
উপজেলা রোড, কুলাউড়া, মেলভীবাজার।
মোবাইল: ০১৭১৩৮০৫৭১৯
ই-মেইল: sangbadmail2021@gmail.com

sangbadmail@2016 কপিরাইটের সকল স্বত্ব সংরক্ষিত